sentbe-top

যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত ৬ ব্রিটিশ নাগরিকের ১৪ বছরের জেল

britsh-residentমাদক সরবরাহসহ নানা অভিযোগ এনে বাংলাদেশি বংশোদ্ভূত ৬ ব্রিটিশ নাগরিককে মোট ১৪ বছরের জেল দিয়েছে যুক্তরাজ্যের একটি আদালত। তাদের বিরুদ্ধে কোকেইন ও হেরোইন সরবরাহের অভিযোগ আনা হয়। স্কটল্যান্ড ইয়ার্ড পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকায় মাদক সরবরাহ নিয়ে চার মাস তদন্তের ওপর ভিত্তি করে তাদের বিরুদ্ধে এই অভিযোগ গঠন করা হয়।

এদের মধ্যে কোকেইন ও হেরোইন সরবরাহের দায়ে জুনেল আহমেদকে (২৩) তিন বছর তিন মাস, মাহমুদুর হাসানকে (২৩) তিন বছর ও আলমগীর হোসেনকে (২৫) দুই বছর কারাদণ্ড দেয়া হয়। এছাড়া অপর তিনজনকে দেয়া হয়েছে বিলম্বিত দণ্ড।

বিলম্বিত দণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- রুহেল হোসেন (১৮)। হেরোইন ও কোকেইন সরবরাহের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দুই বছরের দণ্ড দেয়া হয়েছে। একই দণ্ড পাওয়া অপর দু’জন আতিফুর রহমান ও মোহাম্মদ শেরওয়ান চৌধুরী। এর মধ্যে শেরওয়ান চৌধুরীর ওপর তিন মাস ইলেকট্রনিক কার্ফু ও দেড়শো ঘণ্টার সমাজ সেবার দণ্ড দেয়া হয়েছে। ইলেকট্রনিক কার্ফুর আওতায় তার গতিবিধির ওপর নজরদারি চালাতে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা হবে।

টাওয়ার হ্যামলেটস ক্রাইমের মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান মাইক হ্যামার। বলেন, এটা ছিল গুরুত্বপূর্ণ একটা অভিযান। এসব ব্যক্তিদের আমাদের রাস্তা থেকে সরাতে পারায় স্থানীয় জনতা ও সর্বোপরি লন্ডনের মানুষ অভূতপূর্ব সুফল পাবে।

sentbe-top