দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা

titu-africaদক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক ব্যবসায়ীকে হত্যা করে তার সর্বস্ব লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ীর নাম মো. টিটু খান (৩৫)। তিনি মির্জাপুর উপজেলা সদরের বাওয়ার কুমারজানী গ্রামের মৃত হাসমত খানের ছেলে। দীর্ঘ এক যুগেরও বেশি সময় টিটু খান ও তার দুই ভাই রঞ্জু খান ও মিঞ্জু খান দক্ষিণ আফ্রিকায় ব্যবসা-বাণিজ্য করে আসছিলেন।

নিহতের বড় ভাই রঞ্জু খান জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার ম্যাসিনা প্রদেশের মাসিছি শহরের দীর্ঘদিন ধরে টিটু নিজের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। শনিবার সন্ধ্যায় ব্যবসার হিসাব নিকাশ শেষে দোকান বন্ধ করে নগদ টাকা নিয়ে বের হলে একদল দুর্বৃত্ত এসে ধারালো ছুরি দিয়ে তার পেটে ও মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থালেই তার মৃত্যু হয়। এ সময় দুর্বৃত্তরা তার সঙ্গে থাকা নগদ টাকা মোবাইল ফোন লুটে করে নিয়ে যায়।

এদিকে টিটুর মৃত্যুর খবরে পাওয়ার পর থেকে তার গ্রামের বাড়িতে শোকের মাতম শুরু হয়েছে। নিহত টিটুর মাগফিরাত নামে ৭ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। আইনী প্রক্রিয়া শেষে নিহত টিটুর মরদেহ দেশে পাঠানো হবে বলে আফ্রিকায় থাকা তার অপর ভাই মিঞ্জু খান জানিয়েছেন।