sentbe-top

কুয়েতে হাসপাতালের বিলে কাতর প্রবাসী নাসির উদ্দিন

kuwait-nasirকুয়েতে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চার মাস দেশটির ফরওয়ানিয়া হাসপাতালে মানবেতর জীবন-যাপন করছেন প্রবাসী মো. নাসির উদ্দিন। হাসপাতালে তার খরচ বাবদ আড়াই হাজার কুয়েতি দিনার বিল এসেছে। এত টাকা কিভাবে পরিশোধ করবে বুঝতে পারছেন না এ প্রবাসী। নাসিরের বাড়ি সিলেটের এয়ারপোর্ট থানার ৩নং খাদিমনগর ইউনিয়নের ভুলাকুনা গ্রামে।

কুয়েতে তার কোন আত্মীয়-স্বজন না থাকায় আরো বেশি সমস্যায় পড়েছেন। জয়নাল আবেদীন নামে আরেক প্রবাসী তার নিয়মিত খোঁজ-খবর নিচ্ছে বলে জানা গেছে। বর্তমানে দেশটির ফরওয়ানিয়া হাসপাতালের ৯নং ওয়ার্ড ১২নং রুমের ২নং বেডে রয়েছেন নাসির উদ্দিন।

আলাপে জয়নাল আবেদীন জানান, ‘তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কাজ করতেন। কাজে যাওয়ার সময় কুয়েতের হাসাবিয়া এলাকায় একটি টেক্সি তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কুয়েতের ফরওয়ানিয়া হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে নাসিরের একটি হাত ও একটি পা অচল হয়ে গেছে। হাসপাতালে তার খরচ বাবদ আড়াই হাজার কুয়েতি দিনার বিল এসেছে। এ টাকা তার একার পক্ষে পরিশোধ করা সম্ভব নয়। এমতাবস্থায় তিনি কুয়েতের বিভিন্ন কমিউনিটি ও প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন।

sentbe-top