নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

bangladesh-vs-nepalবাংলাদেশ ও নেপাল দুই দলেরই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল প্রথম ম্যাচ জিতে। স্বাগতিকদের সঙ্গে বাংলাদেশের লড়াই ছিল শুধু গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। সে লড়াইয়ে বাংলাদেশ ২-১ গোলে নেপালকে হারিয়েই খেলবে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

সোমবার নেপালের কাঠমান্ডুতে বাংলাদেশ এগিয়ে গিয়েছিল দ্বিতীয় মিনিটে ইবনে আহাদ শাকিলের গোলে। ৩২ মিনিটে বাংলাদেশ দলের গোলরক্ষক মিতুল লাল কার্ড পেলে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় লাল-সবুজ জার্সিধারীদের।

নেপালের এক ফরোয়ার্ড বল নিয়ে বক্সে ঢুকলে তাকে ফাউল করেন বাংলাদেশের গোলরক্ষক। রেফারি পেনাল্টির বাাঁশি বাজান এবং লাল কার্ড দেখান মিতুলকে। নেপালের লিম্বু গোল করে ম্যাচে সমতা আনেন। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার এগিয়ে যায় বাংলাদেশ। ৪৬ মিনিটে রাজন হাওলাদারের করা গোলটি বাকি সময় ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে পারভেজ বাবুর শিষ্যরা।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে বাংলাদেশ পেলো ভারতকে। গতবারের চ্যাম্পিয়ন ভারত হয়েছে অন্য গ্রুপ রানার্সআপ। ওই গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তানের সঙ্গে সেমিফাইনাল খেলবে নেপাল। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ১ নভেম্বর।