অকালে ঝরে গেলো অারো এক রেমিটেন্স যোদ্ধার প্রাণ

lebanon-masudলেবাননের সাঈদা জেলার জামে সুহাতা এলাকায় একটি পেট্রোল পাম্পের কম্প্রেসার মেশিনে শরীরের চাঁদর জড়িয়ে মো. মাসুদ কাজী (৩২) নামে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। দেশটির একটি পেট্রোল পাম্পে ৮ ডিসেম্বর সকালে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। তার মরদেহ স্থানীয় হাসপাতালের মর্গে রাখা আছে।

সাঈদা থেকে নিহত মো. মাসুদ কাজীর বড় ভাই মুসলিম কাজী জানান, তারা ৩ ভাই একসঙ্গে একটি মসজিদে কাজ করতেন। নিহত মাসুদ কাজী মসজিদের কাজের পাশাপাশি পার্শ্ববর্তী একটি পেট্রোল পাম্পেও দৈনিক কয়েক ঘণ্টা কাজ করত। ঘটনার দিন সকালে পেট্রোল পাম্পের কম্প্রেসার মেশিনে সমস্যা দেখা দিলে সে এটা মেরামত করতে গেলে তার নিজের শরীরের চাঁদর মেশিনে জড়িয়ে গেলে শ্বাসরোধে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ এসে মরদেহ হাসপাতালে নিয়ে যায়।

তার বড় ভাই আরো জানান, দীর্ঘ ৪ বছর আগে সে লেবাননে আসে এবং বৈধভাবে এখানে কাজ করছিল। ফরিদপুর জেলার কৃষ্ণনগর গ্রামের মো. আলী হোসেন কাজীর ৪ সন্তানের মধ্যে ছিল সবার ছোট। তার পরিবারে স্ত্রীসহ ৯ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

এদিকে নিহতের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার বাবা বৈরুত দূতাবাসের কাছে আবেদন জানিয়েছে, যেন সন্তানের মরদেহ দ্রুত পরিবারের কাছে ফেরৎ পাঠানোর ব্যবস্থা করা হয়।

দূতাবাস জানায়, যেহেতু মাসুদ এখানে বৈধ ছিল, সেহেতু অল্প সময়ের মধ্যেই মরদেহ দেশে পরিবারের নিকট ফেরৎ পাঠানোর ব্যবস্থা করা হবে।

লেবানন থেকে বাবু সাহা, সৌজন্যে- জাগো নিউজ