sentbe-top

ব্যারিস্টার পড়তে লন্ডনে যাবেন সালমা

salma-akterএই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা তার ব্যারিস্টার হওয়ার স্বপ্নের কথা জানিয়েছিলেন অনেক আগেই। নিয়মিত গানগাওয়ার পাশাপাশি পড়া লেখাটাও চালিয়ে যাচ্ছেন ঠিক মতই। রাজধানীতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ালেখা করছেন। আগামী বছর ইউকেতে পড়তে যাওয়ার ইচ্ছে তার।

ব্যারিস্টার হয়ে ওঠার পরিশ্রমটা মোটেও কম নয়। এই ডিগ্রী পেতে হলে ইংল্যান্ডে নয় মাসের একটি ‘বার প্রফেশনাল ট্রেনিং কোর্স’ (সংক্ষেপে বিপিটিসি) করতে হয়। এই কোর্সের সফল সমাপ্তি শেষে পাওয়া যায় ইংল্যান্ড বার কাউন্সিলের স্বীকৃতি ও সনদ। ইংল্যান্ড বার কাউন্সিলের সেই সনদ পাওয়ার লক্ষেই এগিয়ে চলেছেন এই গায়িকা।

শুক্রবার বিকেলে তিনি বলেন, ‘কোথাও কোথাও সংবাদ প্রকাশ হয়েছে আমি যুক্তরাষ্ট্রে ব্যারিস্টারি পড়তে যাচ্ছি। আসলে যুক্তরাষ্ট্রে না আমি পড়তে গেলে ইউকেতে যাবো। বর্তমানে ঢাকায় বিপিবি ইউনিভার্সিটিতে আইনে পড়ছি আমি। সেকেন্ড ইয়ার শেষ হয়েছে। ফলাফল প্রকাশ হলে সিদ্ধান্ত নিব দেশের বাইরে যাওয়ার। ক্রেডিট ট্রান্সফার করে থার্ড ইয়ার ও ফাইনাল ইয়ার ইউনিভার্সিটি অব লন্ডনে কিংবা ওখানকার অন্য কোনো ইউনিভার্টিতেও করতে পারি। কোন ভার্সিটিতে পড়বো এখনো চূড়ান্ত ভাবে সিদ্ধান্ত নিতে পারিনি।’

সালমা আরও বলেন, ‘ইউকের কোনো বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করে। সেখানেই বার অ্যাট-ল করবো। ব্যারিস্টার হয়ে দেশে ফিরবো। পড়ালেখা চলছে। নির্বাচনের পরেই বাইরে যাওয়ার প্রোসেসিং শুরু করবো। এরই মধ্যে আমার কয়েকজন বন্ধু পড়তে চলেও গিয়েছে।’

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে প্রথম আলোচনায় এসেছিলেন সালমা। বর্তমানে নিজের সন্তান, সংগীত আর ব্যারিস্টার হওয়ার স্বপ্ন নিয়েই এগিয়ে চলেছেন তিনি।

সৌজন্যে- জাগো নিউজ

sentbe-top