Search
Close this search box.
Search
Close this search box.

ভারতের সেরা অভিনেত্রী জয়া আহসান

joya-ahsan
ফাইল ছবি

ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ভারতের এই বছরের সেরা অভিনেত্রীদের তালিকা প্রকাশ করেছে। এই পত্রিকার বিচারে সেরা অভিনেত্রীদের তালিকায় উঠে এসেছে জয়া আহসানের নাম।

চলতি বছরের অক্টোবরে কলকাতায় মুক্তি পায় জয়া অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জির এই ছবিতে ‘মৃণ্ময়ী’ চরিত্রে অভিনয় করেন তিনি। সমালোচকেরা বলেছেন, ছবিটির অন্যতম সেরা প্রাপ্তি ছিল জয়ার অভিনয়। এই সিনেমাটির অভিনয় দিয়েই বছরের সেরা অভিনেত্রীর তালিকায় এসেছে তার নাম।

chardike-ad

জয়া বলেন, ‘যেকোনো অর্জন শুধু স্বীকৃতি নয়, এটা আরও ভালো কাজ করার জন্য আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা জোগায়। দেশের বাইরের একটি প্রভাবশালী সংবাদমাধ্যম থেকে এমন স্বীকৃতি নিঃসন্দেহে অনেক বড় পাওয়া।’

টাইমস অব ইন্ডিয়ার এ তালিকায় অন্য নারী অভিনেত্রীদের মাঝে আছেন বলিউড অভিনেত্রী তনুজা (সোনার পাহাড়), মমতা শঙ্কর (আহারে মন), চূর্ণী গাঙ্গুলি (দৃষ্টিকোণ), চিত্রাঙ্গদা চক্রবর্তী (আহারে মন), পাওলি দাম (আহারে মন), সারা সেনগুপ্ত (উমা) ও শৌরসেনী মৈত্র (জেনারেশন আমি)।

জয়া আহসান বর্তমানে কলকাতায় ‘বিজয়া’র প্রচার ও একটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এদিকে গত ১৯ অক্টোবর মুক্তি পায় জয়ার প্রথম প্রযোজিত সিনেমা ‘দেবী’ বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ব্যাপক সাড়া ফেলেছে। এদিকে সম্প্রতি জয়া তার দ্বিতীয় প্রযোজনা ‘ফুড়ুৎ’-এর ঘোষণা দিয়েছেন।