sentbe-top

নতুন সিনেমা নিয়ে আসছেন বাপ্পারাজ

bapparajঢাকাই সিনেমার জনপ্রিয় এক নাম বাপ্পারাজ। ত্রিভূজ প্রেমের ছবিতে হাজির হয়ে ব্যর্থ প্রেমিকের চরিত্রে তিনি বাজিমাত করেছেন দীর্ঘদিন। ‘প্রেমের সমাধি’, ‘হারানো প্রেম’, ‘ভালোবাসা কারে কয়’ ইত্যাদি সিনেমায় বাপ্পারাজ ছিলেন অনন্য।

‘ত্যাজ্য পুত্র ’, ‘বাবা কেন চাকর’, ‘সন্তান যখন শত্রু’, ‘মা যখন বিচারক’ ছবিতে তিনি দেখিয়েছেন অভিনয়ের মুন্সিয়ানা। ছবিগুলো একদিকে পেয়েছিলো ব্যবসায়িক সাফল্য, অন্যগিদকে প্রশংসিত ছিলো গল্প ও নির্মাণশৈলীর করণেও।

সাম্প্রতিককালে তিনি অনেকটাই অনিয়মিত অভিনয়ে। সর্বশেষ তাকে দেখা গিয়েছে চলতি বছরে মুক্তি পাওয়া ‘পোড়ামন ২’ ছবিতে। এরপর আরও কিছু সিনেমায় তার নাম আসলেও দর্শক এখনো দেখার সুযোগ পাননি।

এরইমধ্যে তিনি দিলেন দারুণ এক খবর। আসছেন সিনেমার পরিচালনায়। নতুন বছরে মাঠে নামবেন তিনি। এটি হবে বাপ্পারাজের নির্মাণে দ্বিতীয় সিনেমা। এর আগে তিনি ‘কার্তুজ’ নামে একটি ছবি পরিচালনা করেছিলেন।

নতুন ছবির প্রসঙ্গে বাপ্পারাজ মুখ খুলেছেন গণমাধ্যমে। তিনি জাগো নিউজের সঙ্গে বলেন, ‘আব্বাকে নিয়ে ‘কার্তুজ’র পর তারছেড়া নামে নতুন একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলাম। কিন্তু হঠাৎ আব্বা চলে যাওয়ায় সেই পরিকল্পনায় আর এগুতে পারিনি। তবে নতু করে ভাবছি আগামী বছরে নতুন সিনেমা নির্মাণ করবো। বেশ কিছু বড় পরিকল্পনা থাকবে। কিছু চমকও রাখতে চাই।’

১৯৮৬ সালে বাবা নায়করাজ রাজ্জাকের পরিচালনায় ‘চাপাডাঙ্গার বউ’ সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় অভিষেক হয় বাপ্পারাজের। এতে তার বিপরীতে ছিলেন অরুণা বিশ্বাস। এরপর দিনে দিনে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জনপ্রিয় ও নির্ভরযোগ্য নায়ক হিসেবে।

sentbe-top