Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে তীব্র শীতে ৭ জনের মৃত্যু

us-coldপ্রচণ্ড শীতে যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলের প্রায় সব শহরই স্থবির হয়ে পড়েছে। ভয়াবহ তুষারপাত ও বরফাচ্ছন্ন পরিস্থিতিতে বিভিন্ন এলাকায় মানুষের জীবনযাত্রা অচল হয়ে গেছে। শীতের কারণে বেশ কয়েকটি রাজ্যে এখন পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে।

শিকাগোতে তাপমাত্রা মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে, যা অ্যান্টার্কটিকার কিছু অংশের তাপমাত্রার চেয়েও কম। অপরদিকে উত্তর ডেকোটায় তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

chardike-ad

আবহাওয়ার পূর্বাভাস বলছে, তীব্র ঠাণ্ডা আবহাওয়ায় দিন কাটাতে হবে ২৫ কোটি মার্কিন নাগরিককে। অপরদিকে মাইনাস ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রায় দুর্ভোগ পোহাতে হবে ৯ কোটি মানুষকে।

বুধবার গ্রেট লেক অঞ্চল থেকে নিউ ইংল্যান্ডজুড়ে বরফ পড়তে পারে এবং উইসকনসিনে ২৪ ইঞ্চি এবং ইলিনয়িসে ৬ ইঞ্চি তুষারপাত হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

মধ্যপশ্চিমাঞ্চলীয় উইসকনসিন, মিশিগান এবং ইলিনয়িস ছাড়াও দক্ষিণাঞ্চলীয় আলাবামা এবং মিসিসিপি অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ইলিনয়িসে জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ রিকি ক্যাস্ট্রো জানিয়েছেন, এবারই হয়তো সবচেয়ে বেশি শীতের ইতিহাস গড়বে।