Search
Close this search box.
Search
Close this search box.

মায়ের পথ ধরে গানের ভুবনে ন্যান্সির মেয়ে রোদেলা

nancy-rodelaজাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। গানে গানে তিনি জয় করেছেন বাংলা গানের শ্রোতাদের মন। এবার তার পথ ধরে গানের ভুবনে হাজির তার মেয়ে মার্জিয়া বুশরা রোদেলা। মাত্র ১১ বছর বয়সেই গায়িকা হিসেবে আত্মপ্রকাশ হচ্ছে তার। প্রকাশ হতে যাচ্ছে ন্যান্সির মেয়ে রোদেলার গাওয়া গান।

মায়ের উৎসাহ নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘প্রজাপতি প্রজাপতি’ গানটি কণ্ঠে নিয়েছেন রোদেলা। এ গানে সরাসরি না গাইলেও হামিংয়ে পাওয়া যাবে ন্যান্সিকে। গানটির সংগীতায়োজন করেছেন মীর মাসুম।

chardike-ad

সম্প্রতি মগবাজারের একটি স্টুডিওতে এটির রেকর্ডিং হয়েছে বলে জানান ন্যান্সি। তিনি বলেন, ‘এটা অন্যরকম আবেগের একটা অনুভূতি। মেয়েকে স্টুডিওতে নিয়ে যাবার পর ঘরে আমার প্রথম গানের রেকর্ডিংয়ের কথা মনে পড়ে গেল। ভেবেছিলাম, সে হয়তো নার্ভাস হবে। গাইতে গিয়ে থেমে যাবে। কিন্তু সে একটানে পুরোটা গান গেয়ে ফেলল! বেশ অবাকই হয়েছি।’

ন্যান্সি জানান, রোদেলা নামে একটি ইউটিউব চ্যানেল খোলা হয়েছে। সেখানেই চলতি সপ্তাহে গানটি অবমুক্ত করা হবে। ন্যান্সি আরও বলেন, রোদেলার গাওয়া গানটি প্রকাশের পেছনে আরেকটি কারণ হলো শিশুতোষ গানগুলোকে আবার তুলে আনা। আগের মতো শিশুতোষ গান আমাদের এখানে আর হচ্ছে না। টিভি, রেডিও, ইউটিউব- কোথাও না। আরও অবাকের বিষয়, শিশুদের এই গানগুলোর বেশিরভাগই দেখি বড়দের কণ্ঠে ইউটিউবে ঘুরে বেড়াচ্ছে!

অথচ আমাদের বাচ্চারা ব্যস্ত থাকে ‘টুইংকেল টুইংকেল লিটল স্টার’ কিংবা ‘জনি জনি ইয়েস পাপা’ নিয়ে! আমার বাচ্চারাও এসব শুনে বড় হচ্ছে। তো এই অভাববোধ থেকেই আমি রোদেলার কণ্ঠে শিশুতোষ বাংলা গানগুলো নিয়মিত তুলতে চাই। আমি চাই আমাদের বাচ্চারা এই গানগুলো শুনে বেড়ে উঠুক। এই গানগুলো অন্য বাচ্চারাও গাইতে শিখুক। মেয়ের নতুন যাত্রা ও পরিচয়ে সবার দোয়া চেয়েছেন ন্যান্সি।

সৌজন্যে- জাগো নিউজ