cosmetics-ad

ওবায়দুল কাদেরের কিডনিতে সমস্যা, আছে ইনফেকশন, বাইপাস শিগগির

kader

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কিডনিতে কিছু সমস্যা দেখা দিয়েছে, শরীরে রয়েছে কিছু ইনফেকশনও। কয়েকদিনের মধ্যে এসব সমস্যা নিয়ন্ত্রণে এনে তার বাইপাস সার্জারি করা হবে বলে জানিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী।

ওবায়দুল কাদের এর চিকিৎসার সবশেষ অবস্থা সম্পর্কে ডা. আবু নাসার বলেন, ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তির পর সেখানে জরুরি ভিত্তিতে একটি বোর্ড গঠন করা হয়। বোর্ডে রয়েছেন কার্ডিওলোজিস্ট ডা. কোহে ফিলিপ, কার্ডিওথোরাসিক সার্জন ডা. শ্রীবাস্তব কুমার স্বামী, ইনফেকশাস ডিজিজ বিশেষজ্ঞ ডা. অশোক কুমার, একজন কিডনি বিশেষজ্ঞ এবং একজন আইসিইউ বিশেষজ্ঞ। এ

রা পাঁচজন তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন। মঙ্গলবার সকালে তারা বাংলাদেশ থেকে যাওয়া চিকিৎসক ও ওবায়দুল কাদেরে স্বজনদের সঙ্গে বসেন। সেখানে তারা জানান, গত দুইদিন বাংলাদেশে যে চিকিৎসা দেওয়া হয়েছে তা যথাযথ ছিল। এখন ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল। তার কিডনিতে কিছু সমস্যা আছে, কিছু ইনফেকশন আছে। আগামী কিছুদিনের মধ্যে এই ইনফেকশন ও কিডনি সমস্যা দূর করে তারপর বাইপাস সার্জারি করার কথা চিন্তা করছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে জানিয়ে দেশবাসীর কাছে তার জন্য দোয়াও চান এই চিকিৎসক।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নিজাম হাজারী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমসহ অন্যরা। বুধবার (৬ মার্চ) দুপুর সাড়ে ১২টায় ডা. ফিলিপ ওবায়দুল কাদেরে শারিরীক অবস্থা ব্রিফ করবেন বলেও এসমসয় জানানো হয়।