Search
Close this search box.
Search
Close this search box.

স্বাগতিক ভারতকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন

bangladeshসুযোগ পেলে প্রতিবন্ধীরাও যে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে সেটি আবারও বিশ্বকে জানিয়ে দিল বাংলাদেশ হুইল ক্রিকেট দল। ভারতকে হারিয়ে ত্রিদেশীয় হুইল চেয়ার টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ দল।

রোববার ভারতের কলকাতায় অনুষ্ঠিত এ সিরিজের ফাইনাল ম্যাচে স্বাগতিক ভারতকে ৪ রান হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। বাংলাদেশ ও নেপালকে নিয়ে এ সিরিজের আয়োজন করে ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন।

chardike-ad

bangladeshএদিন কলকাতার এনকেডিএ গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজের ফাইনাল ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা বাংলাদেশের ভালো হলেও শেষের দিকে কম রান উঠায় ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করতে সক্ষম হয়। বাংলাদেশের জয়ের নায়ক ছিল ব্যাট করতে নেমে ২২ বলে ৩৪ রান করা ও পাঁচ উইকেট নেয়া শফিক। এর আগে ২০১৭ সালেও ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হুইল চেয়ার ক্রিকেট সিরিজে স্বাগতিক ভারতে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার শারীরিক প্রতিবন্ধীদের সংগঠন ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের হুইল চেয়ার ক্রিকেট দলটি ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে যায়। এ দলটি লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করে। সোমবার সকালে আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে দেশে ফিরবে দলটি।