cosmetics-ad

মালয়েশিয়ায় খেজুরের বাক্সের চাপায় ২ বাংলাদেশি নিহত

malaysia

মালয়েশিয়ায় খেজুরের বাক্সের চাপায় ২ বাংলাদেশি নিহত হয়েছে। তারা হলেন- শোরের বাকের আলী ও কুমিল্লার বোরহান উদ্দিন রাব্বানী। ৫ মে রোববার স্থানীয় সময় বেলা ১১টার দিকে দেশটির পেনাং শহরের পার্শ্ববর্তী ইন্ডাস্ট্রিয়াল এলাকা বুকিত মিনাইং, বুকিত মেরতাজামের একটি গোডাউনে খেজুর নামানোর সময় কাঠের প্লেট ও খেজুরের বাক্সের চাপায় নিহত হন তারা।

স্থানীয় দৈনিক কসমো পত্রিকা সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো খেজুর লোড করার কাজে ব্যস্ত ছিলেন ২ বাংলাদেশিসহ আরও অনেকেই। হঠাৎ কাঠের প্লেটসহ খেজুরের বক্সের নিচে চাপা পড়ে তারা। এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসের সংবাদ দিলে ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার আগেই তারা মারা যান বলে চিকিৎসকরা জানান।

malaysiaএ বিষয়ে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের পেনাং কন্স্যুলারের মাধ্যমে যোগাযোগ অব্যাহত রয়েছে। নিহত বাংলাদেশি দুইজন একই কোম্পানিতে কাজ করতেন। তারা দু’জন বৈধ, আইন অনুযায়ী ক্ষতিপূরণ পাবে। মালিক নিজ খরচে দুটি লাশ দেশে পৌঁছে দেবে। পরিবারকে ক্ষতিপূরণ দেবে।

তাদের লাশ ময়না তদন্তের জন্য সেবারাং পেরাই হাসপাতালে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেই দ্রুত দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন শ্রম কাউন্সিলার জহিরুল ইসলাম।

পবিত্র মাহে রমজানের একদিন আগেই চলে গেলেন তারা। এ মর্মান্তিক দুর্ঘটনায় প্রবাসী ও বিভিন্ন সংগঠনের নেতারা শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।