cosmetics-ad

সেমিফাইনালে হেরে বিশ্বকাপে নতুন নিয়ম চাইলেন কোহলি!

kohli

সেমিফাইনালে হারের পর বিশ্বকাপে নতুন নিয়ম চান কোহলি! গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচ হেরেছিল ভারত। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে হারের আগে বা পরে গ্রুপ পর্বে আর কোন ম্যাচে হারেনি তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে নিশ্চিত করেছিল বিশ্বকাপের সেমিফাইনাল।

কিন্তু সেমিতে উঠে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের কাছেই হেরে গেছে তারা। নিতে হয়েছে বিদায়। তাই বিশ্বকাপের সেমিফাইনালের ফরম্যাট নিয়ে আপত্তি তুলেছেন ভারতীয় অধিনায়ক।

তিনি বলেন, পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে আপনি একটা ম্যাচে খারাপ করবেন আর বাদ হয়ে যাবেন। কিছু করার নেই। মেনে নিতে হবে। কিন্তু পয়েন্ট টেবিলের শীর্ষে থাকাটা হয়তো অন্য কিছু প্রকাশ করে। এই ব্যাপারে ভাবা উচিত। বিশেষ করে টুর্নামেন্টের গুরুত্বের কথা মাথায় রেখে।

কোহলি আরও বলেন, সেমিতে হেরে গেলে আপনি পুরো টুর্নামেন্টে কতটা ভালো করেছেন তার কোন মূল্যই থাকে না। অথচ গ্রুপ পর্বে আপনিই সেরা ছিলেন। পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো খেলে ৪৫ মিনিট খারাপ করে হেরে যাওয়াটা হতাশার।

এখানে কোহলি ইঙ্গিত করেছেন আইপিএলের নিয়মের দিকে। আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল দ্বিতীয় আরেকটি সুযোগ পায়। তিনি বিশ্বকাপেও তেমন নিয়মই চেয়েছেন।