Search
Close this search box.
Search
Close this search box.

ইতালিতে গোবরে ডুবে চার ভারতীয়ের মৃত্যু

firmভারতের পাঞ্জাব থেকে আসা চারজন শিখ পুরুষ ইতালিতে একটি দুগ্ধ খামারের গোবরের ট্যাংকে ডুবে মারা গেছেন। ইতালির উত্তরাঞ্চলের পাভিয়ার কাছে এ ঘটনা ঘটে। তদন্তকারীরা সন্দেহ করছেন, গোবর সার থেকে নির্গত কার্বন ডাই অক্সাইড গ্যাসে তারা মারা যান।

একটি দুগ্ধ খামারে তার একটি গোবর সারের ট্যাংক খালি করছিলেন। তাদের একজন ট্যাংকের ভেতর পড়ে যান। তাকে উদ্ধারের জন্য বাকি তিনজন যখন ট্যাংকের ভেতর লাফ দেন, তখন তারা সবাই মারা যান বলে মনে করা হচ্ছে।

chardike-ad

নিহত চারজনের মধ্যে দুজন ছিলেন এই খামারের মালিক। বাকি দুজন সেখানে কর্মচারী হিসেবে কাজ করতেন। এরা সবাই ভারতীয় নাগরিক। প্রেম সিং এবং তারসেম সিং নামের দুই ভাই ২০১৭ সালে এই খামারটি স্থাপন করেন। এটি মিলান থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে।

ইতালির গণমাধ্যমের খবর অনুযায়ী এরেনা পো নামের এই খামারটি ছিল পাভিয়া অঞ্চলের সবচেয়ে বড় গরুর খামার। দুর্ঘটনায় নিহত বাকি দুজন হচ্ছেন আরমিনদার সিং এবং মাজিনদার সিং।

বৃহস্পতিবার দুপুরে যখন তারা দুপুরের খাবার খেতে আসেননি, তখন তাদের স্ত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। তারা ঘটনা স্থলে গিয়ে তাদের মৃতদেহ পড়ে আছে দেখতে পান।

দমকল কর্মীরা এসে এরপর গোবরের ট্যাংক থেকে তাদের মৃতদেহ উদ্ধার করেন। ইতালির গণমাধ্যমে বলা হচ্ছে, এ নিয়ে এ বছর কর্মস্থলে দুর্ঘটনায় দেশটিতে মোট ৪৮৬ জন মারা গেছে।

ইতালির নতুন কৃষিমন্ত্রী টেরেসা বেলানোভা এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, কর্মস্থলের নিরাপত্তাকে তারা মানুষের অবিচ্ছেদ্য অধিকার বলে মনে করেন এবং এই অধিকার নিশ্চিত করতে যা যা করার দরকার, তা করতেই হবে।

সূত্র: বিবিসি