cosmetics-ad

কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর দুই সদস্যের আত্মহত্যা

kashmir-india-police

মানসিক বিষন্নতার কারণে জম্মু-কাশ্মীরে দায়িত্ব পালনরত অবস্থায় আত্মহত্যা করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনীর দুই সদস্য। ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) এক সহকারী উপ-পরিদর্শক ও বিএসএফের এক জওয়ান নিজের গুলি দিয়েই আত্মহত্যা করেন।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়, জম্মুর রেলওয়ে কমপ্লেক্সের কাছে ভ্যান ভবনে শুক্রবার সহকারী উপ-পরিদর্শক যশবন্ত সিংহকে ঘাড়ে গুলিবিদ্ধ অবস্থায় মৃত পাওয়া যায়।

শনিবার প্রাথমিক তদন্তের কথা জানিয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, ধারণা করা হচ্ছে ওই এএসআই তার সার্ভিস রাইফেল দিয়ে গুলি চালানোর ফলে দ্রুত তার মৃত্যু হয়েছে।

৩৭০ ধারা বাতিলকে কেন্দ্র করে যশবন্ত সিংহের ইউনিটকে জম্মু-কাশ্মীরে মোতায়েন করা হয়েছিল। অপরদিকে জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় বিনোদ কুমার নামে আধাসামরিক বাহিনী বিএসএফের এক জওয়ান সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছে। ডোডার ডেপুটি কমিশনারের নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুক্ত ওই সদস্য গত বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ হন।

জম্মু-কাশ্মীর থেকে গত ৫ আগস্ট সেরাজ্যের বিশেষ মর্যাদা সম্বলিত ৩৭০ ধারা অপসারণকে কেন্দ্র করে সেখানে যেসব অতিরিক্ত নিরাপত্তা বাহিনীর জওয়ান পাঠানো হয়েছিল তারমধ্যে বিএসএফের জওয়ান বিনোদ কুমারও ছিলেন।