Search
Close this search box.
Search
Close this search box.

চীন থেকে করোনা চিকিৎসার সরঞ্জাম নিচ্ছে উত্তর কোরিয়া

coronavirusউত্তর কোরিয়ায় এখন পর্যন্ত একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া সাত হাজার জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। করোনাভাইরাসের সঙ্গে লড়তে চীন থেকে চিকিৎসা বিষয়ক সরঞ্জাম আমদানি করছে উত্তর কোরিয়া।

সম্প্রতি রেডিও ফ্রি এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের সীমান্তের কাছেই পিয়ংইয়ংয়ে উন্নত মানের হোটেলকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে গড়ে তোলা হয়েছে। গত শুক্রবার চীনের ডানডং কাস্টমস থেকে দু’টি ট্রাকে করে কোয়ারেন্টাইন স্যুট, জীবাণুনাশক এবং মাস্ক চীন থেকে উত্তর কোরিয়ায় নিয়ে যাওয়া হয়েছে।

chardike-ad

গত ১৫ ফেব্রুয়ারি থেকে সে দেশের প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রী কোয়ারেন্টাইনে রয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে।

গত ডিসেম্বরে চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা তিন হাজার ৮২৮ জন দাঁড়িয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ১০ হাজার ৫৬ জন। বিশ্বের ১০৯ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো কোনো টিকা বা প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও)।