cosmetics-ad

করোনা : সৌদি আরব অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

saudi-corona

সৌদি আরবে সকল প্রকার সরকারি অফিস আদালত, গণপরিবহনসহ অভ্যন্তরীণ ফ্লাইট, বাস-ট্রেন এবং ভাড়ায় চালিত ট্যাক্সি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যা আগেই ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। তা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সৌদি সরকার।

সরকারি অফিস আদালত, গণপরিবহন, আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞার সময়সীমা বাড়িয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসকল পরিসেবা বন্ধ থাকবে মর্মে শনিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশনায় বলা হয়েছে।

ইতোপূর্বে গত ১৬ মার্চ সরকারি অফিস আদালত পরবর্তী ১৬ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। ২১ মার্চ (শনিবার) হতে সউদী আরবে সকল প্রকার অভ্যন্তরীণ ফ্লাইট, বাস-ট্রেন এবং ভাড়ায় চালিত ট্যাক্সি পরবর্তী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। যা এখন বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সউদী আরবে আরও ৯৯ জন নতুন করে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে সউদী আরবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২০৩ জন। মৃত্যুবরণ করেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪। এ মৃত্যুবরণকারী একজন সৌদি নাগরিক বলে জানা গেছে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সৌদি আরবের উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার কারণে অন্য যেকোনো দেশের চেয়ে এখানে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সংখ্যা খুবই কম। নতুন কোনো বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। নতুন আরো দুইজন মুক্ত হওয়ায় করোনায় আক্রান্ত হয়ে রোগমুক্তির সংখ্যা ৩৭ জনে দাঁড়ালো।