cosmetics-ad

সৌদি আরবে বেড়েই চলেছে করোনার প্রকোপ

saudi-corona

সৌদি আরবে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়তই বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে আরও ৪শ ৯৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৬২ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২ জন, মোট সুস্থের সংখ্যা ৯৩১ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে ৬ জনের, এতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ জনে। বুধবার (১৫ এপ্রিল) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এ সব তথ্য নিশ্চিত করেছে।

গত ১৪ এপ্রিল দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সভাপতিত্বে রিয়াদে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ অধিবেশন চলাকালীন বাদশাহ তার দেশের নাগরিক ও সকল প্রবাসীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের করোনা সংক্রান্ত সকল নির্দেশনা গুরুত্ব সহকারে মেনে চলার আহ্বান জানান। যাতে মহামারি করোনা ভাইরাসের বিস্তার না ছড়াতে পারে।

তিনি মন্ত্রিসভার স্বাস্থ্য খাতে এবং অন্যান্য খাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপরও জোর দিয়েছেন। যাতে করোনাভাইরাসের এ মহাদুর্যোগে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা চালিয়ে যাওয়া অব্যাহত থাকে।

মহামারি মোকাবিলার জন্য গৃহীত সতর্কতামূলক পদক্ষেপ এবং দেশে ও বিদেশে অবস্থানরত তার দেশের নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এবং দেশে অবস্থানরত সকল প্রবাসী নাগরিকদের নিরাপত্তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে যাবতীয় আদেশ ও নির্দেশনা বাস্তবায়নের ওপর জোর দেন তিনি।

উল্লেখ্য, চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে এখন পর্যন্ত ২০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে ১ লাখ ২৮ হাজারের বেশি মানুষের।