Search
Close this search box.
Search
Close this search box.

হতাশায় মাঝ আকাশেই বিমানের দরজা খুললেন যাত্রী

bimanমাঝ আকাশে বিমানের জরুরি দরজা খুলে ফেলায় এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২৬ মে) দক্ষিণ করিয়ার দাইগু আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বিবিসি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, শুক্রবার স্থানীয় সময় সকালে বিমানটি জাপানের জেজু দ্বীপপুঞ্জ থেকে রওনা দিয়ে দক্ষিণ কোরিয়ার দায়েগুতে যাচ্ছিল। অবতরণের কিছুক্ষণ আগে ওই যাত্রী বিমানের দরজাটি খুলে ফেলেন। পরে ওই অবস্থায় ১৯৪ যাত্রী নিয়ে বিমানটি দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে নামতে সক্ষম হয়।

chardike-ad

ওই ব্যাক্তি জানান, চাকরি হারানোর পর তিনি প্রচণ্ড মানসিক চাপে ছিলেন। এমন অবস্থায় তিনি জেজু দ্বীপ থেকে দাইগু বিমানবন্দরে রৌনা হন। এমন সময় তার দমবন্ধ হয়ে আসছিল এবং দ্রুত তিনি বিমান থেকে বের হতে চাচ্ছিলেন।

জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানায়, মানসিকভাবে ভারসাম্যহীন হওয়ার কারণে আমরা তাকে সঠিকভাবে জিজ্ঞাসাবাদ করতে পারিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওতে দেখা যায়, অবতরণের আগ মুহূর্তেই জরুরি দরজার পাশে বসা এক যাত্রী দরজাটি খুলে ফেলেন। এর ফলে বিমানের বাকি যাত্রীরাও ভীত হয়ে পড়েন এবং সিটে বসে থাকা যাত্রীদের দিকে বাতাস ধেয়ে যাওয়ার দৃশ্য দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানটির ফ্লাইট অ্যাটেনডেন্টরা অনেক চেষ্টার পরো তাকে থামাতে পারেনি। দরজা খোলার পর ওই ব্যক্তি বিমান থেকে লাফ দেওয়ার চেষ্টা করেছিলেন। এসময় অ্যাটেনডেন্টরা বিমানে থাকা জরুরি বিভাগের চিকিৎসকদের ডাক দেয়।