Search
Close this search box.
Search
Close this search box.

২৭ ইঞ্চির বাঁকানো মনিটর আনল স্যামসাং

Samsungকম্পিউটারে ব্যবহারের জন্য ২৭ ইঞ্চির বাঁকানো মনিটর আনল ইলেকট্রনিক পণ্য নির্মাতা স্যামসাং। কোরীয় নির্মাতা প্রতিষ্ঠানটি জানায়, এ মনিটর ব্যবহারের ফলে ব্যবহারকারীর চোখের ওপর ফ্ল্যাট মনিটরের তুলনায় চাপ কম পড়বে। মূলত পিসি গেমারদের কথা মাথায় রেখেই    এটি তৈরি করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। খবর টেকরাডার।

বাঁকানো টেলিভিশন এরই মধ্যে বাজারে এসেছে। কিন্তু বিশ্লেষকদের মতে বাঁকানো টেলিভিশনের চেয়ে বাঁকানো মনিটর ব্যবহারের প্রয়োজনীয়তা বেশি। কারণ টেলিভিশন দেখার সময় গ্রাহক নির্দিষ্ট দূরত্বে বসেন। কিন্তু পিসি ব্যবহারের সময় গ্রাহক মনিটরের ঠিক সামনে বসেন। আর বাঁকানো ডিসপ্লেগুলো পর্দার প্রতিটি কণা গ্রাহককে সমানভাবে দেখতে সাহায্য করে বলে চোখের ওপর চাপ কম পড়ে। এ কারণে বাঁকানো পর্দার টেলিভিশন বাজারে আসার পর বাঁকানো মনিটর ছিল সময়ের দাবি।

chardike-ad

এসডি৫৯০সি সংস্করণের মনিটরটি স্যামসাং খুচরা বাজারে ৪২৯ ডলার ৯৯ সেন্টে বিক্রি করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়। স্যামসাং আরো জানায়, মনিটরটিতে বেশকিছু ফিচার যুক্ত করা হয়েছে, যা গেমারদের জন্য প্রয়োজনীয়। সাধারণ পিসি ব্যবহারকারীর তুলনায় একজন গেমার পিসির সামনে অধিক সময় বসে   থাকেন। বাঁকানো পর্দার মনিটর গেমারদের চোখের জন্য ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে। গেমারদের পাশাপাশি যেসব কর্মক্ষেত্রে অনেকক্ষণ পিসির সামনে বসে   থাকতে হয়, তাদের জন্যও স্যামসাংয়ের মনিটরটি খুবই প্রয়োজনীয়।

বিশ্লেষকদের মতে, নতুন এ প্রযুক্তি পণ্যটি মনিটরের বাজারে ভিন্ন ধারা তৈরি করবে, যা অন্যান্য প্রতিষ্ঠানকেও এ ধরনের মনিটর তৈরিতে  বাধ্য করবে। আর বাজারের এ প্রবণতা নিঃসন্দেহে যারা পিসির সামনে অনেকক্ষণ বসে থাকেন, তাদের জন্য ইতিবাচকই হবে।