sentbe-top

কোরিয়ান ভাষা শিখে ১৪ যুবকের ভাগ্যবদল

korea
কুষ্টিয়ায় ভাগ্য বদলানো প্রবাসী ১৪ যুবক

কোরিয়ান ভাষা শেখার পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শুধুমাত্র বিমান ভাড়ার টাকা পরিশোধের মাধ্যমে দক্ষিণ কোরিয়া গিয়ে ভাগ্য বদলে গেছে কুষ্টিয়ার ১৪ যুবকের।

ভাগ্য বদলানো ১৪ জন হলেন- মিরপুর উপজেলার ধুবইল গ্রামের রুবায়েত (৩২), সুজন (৩০), পৌরসভা এলাকার আরিফুল হক রানা (২৫), মুহাম্মদ ছোটন (২২), রাশেদ খাঁন মিলন (২৪), আমিরুল ইসলাম (২৭), ইসমাইল হোসেন (৩০), রয়েল (২৮), বোরহান (৩২), ইউসুফ (৩২) ও ছাতিয়ান ইউনিয়নের মাধবপুর গ্রামের আজিম (২৮), নাদিম (২৯),রফিকুল ইসলাম(৩৫) ও ইকবাল (২৯) ।

জানা যায়, ২০০৮ সালে উপজেলার ধুবইল গ্রামের আমজাদ আলীর ছেলে রুবায়েত প্রথম কোরিয়ান ওয়েবসাইটে আবেদন করে লটারির মাধ্যমে অনলাইনে ভাষা পরীক্ষায় অংশ গ্রহণ করেন।

পরীক্ষায় রুবায়েত কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে দক্ষিণ কোরিয়া যাবার সুযোগ পায়। সেখান থেকেই এলাকার তরুণরা কোরিয়ান ভাষা শিখতে উদ্বুদ্ধ হয়।

এভাবে লটারির মাধ্যমে অনলাইনে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে কোরিয়ান ভিসা পাবার অপেক্ষায় রয়েছেন আরো ছয় যুবক।

দক্ষিণ কোরিয়ায় তারা বাংলাদেশি টাকায় সর্বনিম্ন ২ লক্ষ টাকা মাসিক বেতন পায়। একই সঙ্গে তারা এখন দক্ষিণ কোরিয়া প্রবাসী হিসাবে আত্মমর্যাদার সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্বও করছেন।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান জানান, যুবকদের এই সাফল্যে উপজেলায় প্রচুর বৈদেশিক মুদ্রা আসছে। এতে করে দেশ উপকৃত হচ্ছে।

সৌজন্যেঃ রাইজিংবিডি

sentbe-top