cosmetics-ad

ওয়ানডেতেও বৃষ্টির হানা

cricket-rain
ফাইল ছবি

ভারতের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটিং করছে স্বাগতিক বাংলাদেশ। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকার দলকে উড়ন্ত সূচনাই এনে  দিয়েছেন। ১৫.৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১১৯ রান। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করার পর পরই রান আউট হয়েছেন সৌম্য, ব্যক্তিগত ৫৪ রানে। তামিমও দেখা পেয়েছেন ক্যারিয়ারের ৩০তম হাফ সেঞ্চুরির। তিনি অপরাজিত ৫৭ রানে। সৌম্যের জায়গায় ব্যাট করতে নামা অভিষিক্ত লিটন কুমার দাসের সংগ্রহ ৩ রান। ম্যাচের এই অবস্থায় বৃষ্টি নেমেছে মিরপুরের মাঠে। ম্যাচ আপাতত বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বেলা ৩টায় শুরু হয়েছে দিবারাত্রির ম্যাচটি।

টেস্টে মাত্র একজন পেসার নিয়ে মাঠে নামলেও ওয়ানডেতে বাংলাদেশ দলে আছেন ৪ জন পেসার। অধিনায়ক মাশরাফি ছাড়াও আছেন রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে দুজনের অভিষেক হয়েছে। একজন ব্যাটসম্যান লিটন দাস এবং অপরজন মিডিয়াম পেসার মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রণ অশ্বিন, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মোহিত শর্মা।

বাংলাদেশ বনাম ভারত ১ম ওয়ানডে (সরাসরি গাজী টিভি থেকে ) দেখতে ক্লিক করুন