cosmetics-ad

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

brasil

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা ২-১ গোলে জয় পেয়েছে ভেনেজুয়েলার বিপক্ষে। এ জয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়েই শেষ আটে জায়গা করে নিয়েছে নেইমারহীন ব্রাজিল।

প্রতিপক্ষের খেলোয়াড়কে মাথা দিয়ে গুঁতো দেওয়ায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। এ জন্য গ্যালারিতে বসে ভেনেজুয়েলার বিপক্ষে নিজ দলের খেলা উপভোগ করেছেন তিনি। তবে নেইমার যেন খেলতে পারেন সেজন্য তার শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। যদি কর্তৃপক্ষ আবেদনে সাড়া না দেয় তবে পুরো টুর্নামেন্টই মিস করবেন ২৩ বছর বয়সী বার্সেলোনা ফরোয়ার্ড।

নেইমার না থাকলেও ব্রাজিলের ছন্দে কোনো প্রভাব পড়েনি। বরং দারুণ খেলেই জয় পেয়েছে ডুঙ্গার দল। খেলার ৯ মিনিটে থিয়াগো সিলভার গোলে লিড নেয় ব্রাজিল। রবিনহোর কর্নার থেকে দারুণ ভাবে জালে বল জড়িয়েছেন সিলভা।

বিশ্রামের পর আবারও ব্যবধান বাড়িয়েছে ব্রাজিল। ৫১ মিনিটে ভেনেজুয়েলার জালে বল পাঠিয়েছেন রবার্তো ফিরমিনো। অবশ্য শেষ দিকে একটি গোল শোধ করতে সক্ষম হয়েছিল ভেনেজুয়েলা। গোল করেছেন ফেডর। হারলেও কোয়ার্টার ফাইনালে উঠেছে দলটি। শেষ আটে নেইমারহীন ব্রাজিল মুখোমুখি হবে প্যারাগুয়ের।