sentbe-top

উরুগুয়েকে হারিয়ে সেমিতে চিলি

chiliকোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে আয়োজক চিলি। উত্তেজনাপূর্ণ ম্যাচের শেষ দিকে গোল করে জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা। তারা ১-০ গোলে হারিয়েছে নয় জনের দল উরুগুয়েকে।

সান্টিয়াগো ডি চিলি স্টেডিয়ামে বহস্পতিবার ভোরে দারুণ লড়াই হয়েছে চিলি ও উরুগুয়ের মধ্যে। উত্তেজনার পারদে মোড়ানো দু’দলের ময়দানী যুদ্ধে শেষ অবধি জয় পেয়েছে চিলি। ৮১ মিনিটে জুভেন্টাসের ডিফেন্ডার মাউরিসিও আইসলার গোলে শেষ চারে ‍ওঠার আনন্দে মেতেছে তারা।

গোল হয়েছে শেষ দিকে। এর আগে লালকার্ড দেখেছেন উরুগুয়ের দু’জন ফুটবলার। আর খেলার মাঝে তর্ক যুদ্ধে জড়িয়েছেন দু’দলের ফুটবলার ও অফিসিয়ালরা। ৬১ মিনিটে দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছেড়েছেন ফরোয়ার্ড কাভানি। প্রথমবার আর্টুতো ভিডালকে ফাউল করায় আর দ্বিতীয়বার চিলি ডিফেন্ডার গঞ্জালো জারাকে মুখে আঘাত করায় তাকে লালকার্ড দেখিয়েছেন রেফারি।

তখনো নাটকের বাকি ছিল। খেলার দিকে ৮৮ মিনিটে তর্ক যুদ্ধে জড়ানোয় দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে যান ফুসিল। রেফারির এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে মাঠে ঢুকে যান উরুগুয়ের কোচ অস্কার তাবারেজও। খেলায় ঝগড়া, লালকার্ড বা উত্তেজনার মুহূর্ত যাই ঘটুক না কেন, গোল করায় প্রতিযোগিতার সর্বোচ্চ ট্রফি (১৫টি শিরোপা) জয়ী উরুগুয়েকে হতাশ করে সেমিফাইনালের টিকিট কেটেছে সানচেজরা।

sentbe-top