sentbe-top

২০৩০ সালের মধ্যে পুরো বিশ্বই হবে হিন্দু!

bgp২০১৪ সালে ভারতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিজয়কে ‘বিপ্লব’ উল্লেখ করে দলটির প্রভাবশালী এক নেতা বলেছেন, ২০২০ সালের মধ্যেই ভারত হিন্দুরাষ্ট্রে পরিণত হবে।

বিজেপি ভারতের কট্টর হিন্দুত্ববাদী দল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) সমর্থিত। দলটি আরএসএসের রাজনৈতিক শাখা হিসেবে কাজ করে।

আরএসএসের সাবেক প্রধান কে এস সুদর্শনের জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত একটি বইয়ের আলোচনা সভায় প্রভাবশালী বিজেপি নেতা অশোক সিংঘল এ কথা বলেন। সেখানে ক্ষমতাসীন দলের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজও উপস্থিত ছিলেন। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া আজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অশোক সিংঘল সাবেক আরএসএস প্রধানের স্মৃতিচারণা করে বলেন, “আমি যখন তাঁর আশ্রমে ছিলাম তখন একদিন তিনি আমাকে বলেছিলেন, ‘২০২০ সালের মধ্যে ভারত হিন্দুরাষ্ট্রে পরিণত হবে এবং গোটা বিশ্বে তা হবে ২০৩০ সালের মধ্যে।’ আজ আমি অনুভব করছি সেই বিপ্লব শুরু হয়ে গেছে।”

বিজেপির এই বিজয়ের মধ্য দিয়ে ভারতের ৮০০ বছরের ‘দাসত্বের’ অবসান হয়েছে বলেও মনে করেন অশোক সিংঘল। তিনি আরএসএসের প্রধান সুদর্শনকে ভারতের উন্নয়নের ‘স্বদেশি’ মডেল হিসেবে উল্লেখ করেন।

আরএসএস-প্রধান সুদর্শন তাঁর চারপাশে এমন একটি ইতিবাচক পরিবেশ তৈরি করেছিলেন, যাতে করে একজন সাধারণ শ্রমিকও নির্ভয়ে তাঁর সঙ্গে মন খুলে কথা বলতে পারতেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, তিনি তাঁর ‘চমৎকারিত্বের’ জন্য সহকর্মীদের কাছে ছিলেন একজন ‘সন্ত’।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সুদর্শনজি এমন একটি পরিবেশ সৃষ্টি করেছিলেন যে, আমি তাঁর কাছে খোলামেলাভাবে কথা বলতে পারতাম। আমি তাঁর সেই চমৎকারিত্ব অনুভব করি। কোথাও কোনো ভীতিকর অবস্থা বিরাজ করলে, সেখানে মানুষ মন খুলে কথা বলতে পারে না। ভীতিকর পরিবেশ না থাকলে একজন শ্রমিকও তাঁর কথা বলতে পারে। তিনি সেই কাজটিই করেছিলেন।’(এনটিভিবিডি)

sentbe-top