Search
Close this search box.
Search
Close this search box.

সৌদি মসজিদে বোমায় নিহতদের ৪ জন বাংলাদেশি

soudi-attactসৌদি আরবের আসির প্রদেশের একটি মসজিদে গত বৃহস্পতিবার আত্মঘাতী বোমাহামলায় নিহত ১৭ জনের মধ্যে চারজন বাংলাদেশি।

জেদ্দা উপদূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আজিজুর রহমান আজ শনিবার এ তথ্য জানান। এ ছাড়া আহতদের মধ্যে অন্তত তিনজন বাংলাদেশি আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন বলেও জানিয়েছেন তিনি।

chardike-ad

আসিরে নিহত বাংলাদেশিরা হলেন- লক্ষ্মীপুরের আফাজ উদ্দিন ও মোহাম্মদ জীবন, কুমিল্লার মঈনুল মৃধা ও বেলাল হোসেন। তারা ওই মসজিদের চত্বরে স্থাপিত দেশটির নিরাপত্তা বাহিনীর চৌকিতে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিম প্রান্তে ইয়েমেনের সীমান্তবর্তী প্রদেশ আসির। সেখানে যে মসজিদটিতে বোমা হামলা চালানো হয়েছিল, সেটি রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনী স্পেশাল ইমার্জেন্সি ফোর্সের স্থানীয় সদর দপ্তরের অংশ।

হামলার পর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছিলেন, নিহতদের মধ্যে ১২ জন নিরাপত্তা বাহিনীর সদস্য। হামলার পর জঙ্গি সংগঠন আইএস ঘটনার দায়িত্ব স্বীকার করে বিবৃতি দিয়েছিল।

বৃহস্পতিবারের বোমা হামলার ঘটনায় আরো ৩০ জন আহত হন। তাঁদের মধ্যে দিনাজপুরের চান মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে রিয়াদে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন ফার্স্ট সেক্রেটারি আজিজুর রহমান।