sentbe-top

জাজবাঃ কোরিয়ান চলচ্চিত্রের ভারতীয় সংস্করণ (ট্রেলার)

পরিচালক সঞ্জয় গুপ্তা এ পর্যন্ত যতগুলো চলচ্চিত্র বানিয়েছে তার প্রায় সবই বিদেশী সিনেমার ভারতীয় সংস্করণ। ভদ্রলোক পরিচালনা শুরুই করেছিলেন হংকং ব্লকবাস্টার ‘অ্যা বেটার টুমোরো’ রিমেক করে। অতঃপর ডেসপারেট মেজারস, দ্য জুরোর, রিজার্ভিওর ডগস, দ্য ইউজুয়াল সাসপেক্টস, হিট, সুইসাইড কিংস, ইউ টার্ন, ওল্ড বয়, দ্য টেনের নামকরা সিনেমা বলিউডের ছোঁয়া পেয়েছে তাঁরই হাত ধরে।

তবে সঞ্জয় গুপ্তার একটি বড় গুণ রিমেকের নামে তিনি ছবিগুলো নষ্ট করেন নি। রিজার্ভিওর ডগস, ইনগ্লোরিয়াস বাস্টার্ডস, জ্যাঙ্গো আনচেইন্ড-এর মতো বিখ্যাত সব চলচ্চিত্রের নির্মাতা কোয়েন্টিন টারান্টিনো স্বয়ং সঞ্জয় গুপ্তার কাজের প্রশংসা করেছেন।

jazbaa-scene

এরই ধারাবাহিকতায় সঞ্জয় গুপ্তার রিমেক তালিকার সর্বশেষ সংযোজন ২০০৭ সালে মুক্তি পাওয়া কোরিয়ান মুভি ‘সেভেন ডেজ’, ভারতীয় সংস্করণের নাম জাজবা। এ ছবির মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর বড় পর্দায় ফিরছেন সাবেক বিশ্বসুন্দরী ও জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। ছবির আরও একটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। রয়েছেন বলিউডের পুরনো মুখ জ্যাকি স্রফ ও শাবানা আজমিও।

ছবিটি একজন ‘সিঙ্গেল মাদার’-এর গল্প নিয়ে নির্মিত। ভদ্রমহিলা একজন সফল আইনজীবী। হঠাৎ একদিন তাঁর বাচ্চাকে অপহরণ করা হয়। মুক্তিপণ হিসেবে তাঁকে খুন ও ধর্ষণের অভিযোগে বিচারাধীন এক আসামীর পক্ষে আদালতে লড়তে বলা হয়। সময় দেয়া হয় মাত্র সাত দিন।

sentbe-top