cosmetics-ad

ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজপথে শিক্ষার্থীরা

education-movement

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানীর ব্যস্ত তিনটি সড়ক আটকে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর শংকর এলাকায় স্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটি ও ধানমন্ডি ২৭ নম্বরের রাস্তা আটকে ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আন্দোলন করছে।

এছাড়া আজ সকাল থেকে রাজধানীর ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মহাখালীর রাস্তা আটকে বিক্ষোভ করছে।

রাজধানীর ব্যস্ততম এই তিন সড়ক আটকে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বিঘ্নিত হচ্ছে যান চলাচল। এতে তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ নেমে এসেছে।

ধানমন্ডি থানার ওসি নূরে আযম মিয়া জানিয়েছেন, শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা চলছে।

বনানী থানার ওসি সালাউদ্দিন আহমেদ খান জানিয়েছেন, ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মহাখালীর রাস্তায় শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছে। তবে তাদের কর্মসূচির কারণে যান চলাচলে কোনো ব্যাঘাত ঘটেনি।

গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম জানান, আজ সকাল ৯টার দিকে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেট প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে ফিরে যায়। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে বুধবার একই দাবিতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রামপুরা আফতাবনগরে বিক্ষোভ করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে একজন আহত হন।