Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ায় সেনা ক্যাম্পে গ্রেনেড বিস্ফোরণ, নিহত ১

কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর দ্বেগুতে একটি সেনা প্রশিক্ষণ ক্যাম্পে গ্রেনেড বিস্ফোরণে এক সেনা সার্জেন্ট নিহত ও দুই সেনা প্রশিক্ষণার্থী আহত হয়েছেন। স্থানীয় সময় আজ সকালে এই ঘটনা ঘটে।

daegu_explosion

chardike-ad

খবরে প্রকাশ, রাজধানী শহর থেকে ৩০০ কিলোমিটার দক্ষিণপূর্ব দিকে অবস্থিত উত্তর খিওংসাং প্রদেশের দ্বেগু শহরে দক্ষিণ কোরিয়া সেনাবাহিনীর একটি ড্রিল ক্যাম্পে আজ স্থানীয় সময় সকাল ১১টা ১৩ মিনিটে এ ঘটনা ঘটে। বিস্ফোরিত গ্রেনেডটি প্রশিক্ষণের কাজে ব্যবহৃত হচ্ছিল। এ ঘটনায় কিম নামের ২৭ বছর বয়সী প্রশিক্ষক নিহত ও সন এবং পার্ক নামের দুজন প্রশিক্ষণার্থী আহত হন।

সেনা সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইয়নহাপ নিউজ জানায়, প্রশিক্ষক কিম প্রশিক্ষণার্থী সনের (২০) হাতে গ্রেনেডটি তুলে দিয়ে ছুঁড়ে মারার কৌশল শেখাচ্ছিলেন। কিন্তু সন গ্রেনেডটি ছুঁড়ে মারার আগেই সেটি তাঁর হাতে বিস্ফোরিত হয়। এতে সনের ডান হাত উড়ে যায়। গুরুতর আহত অবস্থায় প্রশিক্ষক কিমকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে বেলা ১টার দিকে তিনি মারা যান।

ঘটনাস্থলে উপস্থিত প্রশিক্ষণের অপেক্ষায় থাকা আরেক প্রশিক্ষণার্থী পার্কও (২৭) আহত হন। সন ও পার্ক উভয়েই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রতিবেদন লেখার সময় কোরিয়া সেনাবাহিনী দুর্ঘটনার  তদন্ত শুরু করেছে। গ্রেনেডটিতে কোন ত্রুটি ছিল কিনা বা এটি ব্যবহারের সময় কোন ভুল করা হয়েছে কিনা এসব খতিয়ে দেখা হবে।