Search
Close this search box.
Search
Close this search box.

মক্কায় নিহতদের মধ্যে ২৫ জন বাংলাদেশি?

soudi-cranমক্কায় মসজিদুল হারামে ক্রেন দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে ২৫ জন বাংলাদেশি রয়েছেন। শনিবার সৌদি মালিকানাধীন সংবাদমাধ্যম আল-আরাবিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার মসজিদুল হারামের চতুর্থ তলায় ক্রেন ভেঙে পড়লে ১০৭ জন নিহত হন। এ ছাড়া আহত হন আরো ২৩০ জন। ওই সময় জানানো হয়েছিল আহতদের মধ্যে ৪০ জন বাংলাদেশি রয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

chardike-ad

al-arabiaশনিবার আল-আরাবিয়া জানায়, নিহতদের মধ্যে ২৫ জন বাংলাদেশি, ১৫ জন পাকিস্তানি, ২৩ জন মিশরীয়, ১০ জন ভারতীয়, ছয়জন মালয়েশীয়, ২৫ জন ইরানের এবং একজন করে আলজেরীয় ও আফগান নাগরিক রয়েছেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

তবে জেদ্দা কনস্যুলেটের কনসাল (হজ) আসাদুজ্জামান জানান, আহতদের মধ্যে অন্তত ৪০ জন বাংলদেশি হজযাত্রী রয়েছেন। তারাও এখন আশঙ্কামুক্ত। এমনকি আশঙ্কাজনক অবস্থায় থাকা শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলার চান চৌকিদারও এখন সুস্থ। তাকেও হাসপাতাল থেকে হোটেলে নেয়া হয়েছে।

সৌদি বাদশা সালমান এ ঘটনায় শনিবার গভীর শোক প্রকাশ করেন। ঘটনাস্থল পরিদর্শনের পর তিনি বলেন, ‘কিভাবে ক্রেনটি ভেঙে পড়লো তা তদন্ত করে দেখা হচ্ছে। পরে বাদশা আহতদের দেখতে হাসপাতালে যান।’

রোববার জানানো হয়েছে প্রবল বাতাসের কারণেই ক্রেনটি ভেঙে পড়েছিল মসজিদের ওপর। ওই সময় মসজিদের তিনতলা মুসল্লিতে ঠাসা ছিল। তবে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, এই দুর্ঘটনা আগামী সপ্তায় অনুষ্ঠেয় হজে কোনো প্রভাব ফেলবে না। হজ অনুষ্ঠানের সব প্রস্তুতি এগিয়ে চলছে।