sentbe-top

মিনায় ১৭ বাংলাদেশি হাজির মৃত্যু

minaসৌদি আরবের মিনায় পদদলিত হয়ে হতাহতের ঘটনায় ১৭ বাংলাদেশি হাজির মৃত্যু হয়েছে। সৌদি আরবে বাংলাদেশ হজ অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে, এ ঘটনার পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশের অন্তত ৯৮ জন হাজি নিখোঁজ রয়েছেন।

দূতাবাসের হজ কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ঘটনার পরই বিভিন্ন উৎস, হটলাইনে করা ফোন ও পরিবারের স্বজনদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ৯৮ জনের এ তালিকা করা হয়েছে।

এদিকে, জামালপুরের ফিরোজা খানমের মৃত্যুর ব্যাপারে তার পরিবার নিশ্চিত করেছেন। এ ছাড়া আরো আটজন হাজির মৃত্যু হয়েছে বলে তাদের পরিবার থেকে দাবি করা হয়েছে। এরা হলেন- সুনামগঞ্জের জুলিয়া হুদা, মুন্সিগঞ্জের জাহানারা, ব্রাহ্মণবাড়িয়ার গোলাম মোস্তফা, দিনাজপুরের কুরমত আলী, ফেনীর তাহেরা বেগম ও নুরনবী, শরিয়তপুরের রাজ্জাক ও হাসিনা আক্তার।

দূতাবাস কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সৌদি কর্তৃপক্ষ তালিকা প্রকাশ না করা পর্যন্ত হতাহতের তালিকায় কত জন বাংলাদেশি আছেন সে ব্যাপারে কিছু বলা যাবে না।

এদিকে, সৌদি কর্তৃপক্ষ নিহত কোনো হাজির পরিচয় নিশ্চিত করেনি। তবে লাশ শনাক্তের প্রক্রিয়া শুরু হয়েছে বলে সৌদি কর্মকর্তারা জানিয়েছেন।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমের সর্বশেষ খবরে জানা গেছে মিনা দুর্ঘটনায় ৭৬৯ জন মারা গেছেন ও ৪৩৯ জন আহত হয়েছেন।

sentbe-top