Search
Close this search box.
Search
Close this search box.

আসছে না অস্ট্রেলিয়া ফুটবল দলও!

Australia-Football-Teamনিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর বিলম্বিত হচ্ছে। এমন সময়ে ইতালিয়ান এক নাগরিককে হত্যার বিষয়টি অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরকে আরো অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া যদি বাংলাদেশ সফর বাতিল করে, তাহলে অস্ট্রেলিয়া ফুটবল দলও বাংলাদেশ সফরে আসবে না। এমন প্রতিবেদন প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ড।

chardike-ad

তারা জানিয়েছে অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে। তাদের নেওয়া সিদ্ধান্ত অনুসারে ফুটবল ফেডারেশনও সিদ্ধান্ত নেবে।

চলতি মাসের শুরুতে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। ১৭ নভেম্বর ফিরতি লেগে খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ফুটবল দলের। কিন্তু বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার বিষয়টিকে প্রশ্নের মুখে ফেলে সফর বাতিল করতে পারে অস্ট্রেলিয়া ফুটবল দলও।

এদিকে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পরিদর্শক দল সব ধরণের বৈঠক ও অনুষ্ঠানিকতা সেরে ঢাকা ত্যাগ করেছে। তারা দেশে ফিরে গিয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে সফরে আসবে কী আসবে না সে বিষয়ে সিদ্ধান্ত জানাবে।