Search
Close this search box.
Search
Close this search box.

টুইটারের মালিক এখন সৌদি প্রিন্স!

walid-bin-talalটুইটারের মালিকানায় নাম লিখিয়েছেন সৌদি প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল। তবে টুইটারের পুরোপুরি মালিক নন তিনি। আপাতত জনপ্রিয় এই মাইক্রো ব্লগিং সাইটের ৫.১৭ শতাংশ শেয়ারের মালিকানা কিনে নিয়েছেন সৌদির এ ধনকুবের। এখন থেকে টুইটারের মালিকানার সারিতে শক্তভাবে তাঁর নামটিও উঠে আসছে বলে নিশ্চিত করেছে সংবাদ সংস্থা সিএনএন।

এ বিষয়ে সিএনএন-এর এক প্রতিবেদন থেকে জানা যায়, টুইটারের সর্বাধিক শেয়ারের মালিকানা রয়েছে প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা এবং সাবেক প্রধান নির্বাহী ইভান উইলিয়ামসের দখলে। তার পরেই উঠে আসছে সৌদির এ কোটিপতির নাম। গত ছয় সপ্তাহে টুইটারের সাড়ে তিনশো কোটি শেয়ার ক্রয় করে নিয়েছেন তিনি।

chardike-ad

এই সাড়ে তিন কোটি শেয়ারের মধ্যে মোট তিনশো কোটি সরাসরি তার নামে থাকলেও বাকি পঞ্চাশ লাখ ক্রয় করা হয়েছে তার প্রতিষ্ঠান কিংডম হোল্ডিং এর নামে।

উল্লেখ্য, মার্কিন সাময়িকী ফোর্বসের করা এক জরিপে বিশ্বের ধনকুবের তালিকায় ৩৪ নম্বরে আছেন আল ওয়ালিদ বিন তালাল। তবে শুধু টুইটারের নয়, সিটি গ্রুপ, মিডিয়া গ্রুপ, টাইম ওয়ার্নার এবং ডিজনির মত পৃথিবীর শীর্ষ প্রতিষ্ঠানগুলোর শেয়ার মালিকানাতেও রয়েছে আরবের এ ধনকুবেরের নাম।