Search
Close this search box.
Search
Close this search box.

পরাজয়ের পরে যা বললেন হিলারি

hillary clinton

হিলারি ক্লিনটনের জীবনে সম্ভবত সবচেয়ে কঠিন বক্তৃতা ছিল এটা। নির্বাচনে পরাজয়ের পর সমর্থকদের উদ্দেশে বললেন, আমি দুঃখিত। যে মূল্যবোধ ও লক্ষ্য নিয়ে নির্বাচনে লড়েছিলাম, তাতে আমরা জয়ী হতে পারিনি। এটা কষ্টের এবং অনেক দিন বেদনাটা থাকবে।

chardike-ad

পরাজয় মেনে নিয়ে ডেমোক্রেটিক পার্টির এ প্রেসিডেন্ট প্রার্থী বলেন, আমাদের প্রচারণা কখনই এক ব্যক্তি একটি নির্বাচনের জন্য ছিল না। এটা ছিল আমাদের দেশের জন্য, যে দেশটাকে আমরা ভালোবাসি।

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা ছিল সবচেয়ে তিক্ততাপূর্ণ। সে কথাও তার বক্তৃতায় স্মরণ করলেন হিলারি ক্লিনটন। সমর্থকদের উদ্দেশে বললেন, আমাদের ধারণার চেয়েও জাতি বেশি বিভক্ত হয়ে পড়েছে এবং সেটা আমরা দেখেছি। কিন্তু আমি এখনো এক আমেরিকায় বিশ্বাস করি এবং সবসময়ই করে যাবে। আপনারাও যদি সেটা করেন, তাহলে ফলাফল মেনে নিতে হবে, ভবিষ্যতের দিকে তাকাতে হবে। ডোনাল্ড ট্রাম্প আমাদের প্রেসিডেন্ট হচ্ছেন। খোলা মন নিয়ে তাকে নেতৃত্বদানের সুযোগ দিতে হবে।

নতুন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে হিলারি ক্লিনটন বলেন, দেশের স্বার্থে আমি তার সঙ্গে কাজ করতে চাই। আশা করি, সব আমেরিকানের জন্য তিনি (ডোনাল্ড ট্রাম্প) সফল প্রেসিডেন্ট হবেন।