cosmetics-ad

১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন রোনালদো

ronaldo

স্প্যানিশ সুপার কাপের প্রথম লিগে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে আরেকটি শিরোপা জয়ের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। তবে এ জয়ের রাতে রিয়াল সমর্থকদের জন্য হতাশা হল রোনালদোর লাল কার্ড। সঙ্গে মেজাস হারিয়ে রাফারিকে ধাক্কা দেওয়ার অভিযোগে ১২ ম্যাচ নিষিদ্ধও হতে পারেন চারবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

বার্সার মাঠ ন্যু ক্যাম্পে রোনালদোকে ছাড়াই মাঠে নামে রিয়াল। ম্যাচের ৫৮ মিনিটে স্বাগতিক দর্শকদের দুয়ো ধ্বনির মধ্য দিয়ে বেনজামার পরিবর্তে মাঠে নামেন রোনালদো। ম্যাচের ৮০ মিনিটে নিজের জাদু দেখান রোনালদো। পাল্টা এক আক্রমণে ইসকোর বাড়ানো বল ধরে পিকেকে বোকা বানিয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে বল জালে জড়িয়ে স্বাগতিক দর্শকদের দুয়ো ধ্বনির জবাব দেন পর্তুগিজ অধিনায়ক।

গোলের পর জার্সি খুলে উৎযাপন করতে গিয়ে দেখেন হলুদ কার্ড। আর যেটিই পরে বিপদ দেকে আনল তার জন্য। দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে রোনালদোকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি। তবে লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দিয়ে বসেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

এদিকে ফিফা আইনে আর্টিকেল ৯৬ অনুযায়ী, রেফারিকে ধাক্কা দিলে ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞার বিধান রয়েছে। এখন দেখা যার রোনালদো কত ম্যাচ নিষিদ্ধ হন।