cosmetics-ad

নেপালে বাংলাদেশের উড়ন্ত সূচনা

Bangladesh-football-team

নেপালে শুরু হয়েছে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ দল তাদের প্রথম ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হয়। প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে বাংলাদেশ। তারা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৫ দলকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানে। বাংলাদেশের হয়ে স্ট্রাইকার ফয়সাল আহমেদ হ্যাটট্রিক করেছেন। অপর গোলটি করেছেন নাজমুল বিশ্বাস। প্রথম ম্যাচে বড় জয় পাওয়ায় সেমিফাইনালে এক পা দিয়ে রাখল বাংলাদেশের কিশোররা।

শুক্রবার ম্যাচের ২৮ মিনিটে ফয়সাল আহমেদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩২ মিনিটে ফয়সাল তার জোড়া গোল পূর্ণ করে বাংলাদেশকে এগিয়ে নেন ২-০ ব্যবধানে। ৪৪ মিনিটে নাজমুল বিশ্বাসের গোলে ভর করে ৩-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় বাংলাদেশের কিশোররা। বিরতির পর ৭৪ মিনিটে ফয়সাল আহমেদ তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

এবারের এই টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ ভুটান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, স্বাগতিক নেপাল ও মালদ্বীপ। ২২ আগস্ট বাংলাদেশ দল গ্রুপপর্বের শেষ ম্যাচে লড়বে ভুটানের বিপক্ষে। দুই গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে।

আজ থেকে শুরু হয়ে ২৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। এরপর একদিন বিরতি দিয়ে ২৫ তারিখ হবে দুটি সেমিফাইনাল। একদিন বিরতি দিয়ে ২৭ তারিখ তৃতীয় স্থান নির্ধরণী ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই টুর্নামেন্ট আগে ছিল সাফ অনূর্ধ্ব-১৬। গেল আসর হয়েছিল বাংলাদেশে। সেই আসরে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার সেই টুর্নামেন্ট হচ্ছে অনূর্ধ্ব-১৫ হিসেবে। এবারের আসরের আয়োজক নেপাল।