Search
Close this search box.
Search
Close this search box.

রোহিঙ্গা নিয়ে মন্তব্য করায় মিস মিয়ানমারের মুকুট বাতিল

miss-mayanmarচলমান রোহিঙ্গা ইস্যু নিয়ে মন্তব্য করায় ‘মিস মিয়ানমার’র মুকুট হারালেন সোয়ে ইয়েন সি। ‘মিস গ্র্যান্ড মিয়ানমার ২০১৭’র বিজয়ী হয়েছিলেন তিনি। সম্প্রতি মিয়ানমারের রাখাইন রাজ্যের চলমান ইস্যু নিয়ে মন্তব্য তার মুকুট বাতিল করা হয়েছে।

এক ভিডিও বার্তায় সোয়ে ইয়েন সি বলেন, রাখাইনে যে সহিংসতা চলছে তার জন্য আরাকান রোহিঙ্গা স্যালভাশন আর্মি বা আরসা দায়ী। তিনি আরাসাকে আখ্যা দিয়েছেন ইসলামপন্থী সম্প্রসারণবাদি আন্দোলন হিসেবে।

chardike-ad

সোয়ে ইয়েন সি মনে করেন আরসার পেছনে আন্তর্জাতিক ইন্ধন রয়েছে এবং যাদের লক্ষ্য বেসামরিক মানুষ। আরসা প্রতারণার মাধ্যমে আন্তর্জাতিক গণমাধ্যমের সহানুভূতি পাওয়ার চেষ্টা করছে।

তিন মিনিট ৪১ সেকেন্ডের এই ভিডিওটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভিডিওতে সোয়ে ইয়েন সি’র কথা বলার সাথে মিয়ানমারের সহিংসতার বিভিন্ন স্থির চিত্র দেখানো হয়েছে।

এরই প্রেক্ষিতে ‘মিস ইউনিভার্স মিয়ানমার’ আয়োজকদের থেকে বলা হয়েছে তাকে দেয়া মুকুট, উত্তরীয়, পুরস্কারের অর্থ এবং ট্রফি এসব কিছুই ফেরত দিতে হবে।

এদিকে আয়োজকদের দাবি অনুযায়ী সোয়ে ইয়েন সি বলেছেন তিনি তাঁর মুকুট, উত্তরীয়, পুরস্কারের অর্থ এবং ট্রফি সব কিছু ফিরিয়ে দেবেন একটি সম্মানজনক ইন্সটিটিউটের মাধ্যমে। বিবিসি বাংলা