Search
Close this search box.
Search
Close this search box.

এবার প্রবাসীদের জন্য আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল

probashi-tv-channelবিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এক কোটিরও বেশি প্রবাসী বাংলাদেশির জন্য এবার আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল। কানাডা-বাংলাদেশের যৌথ বিনিয়োগে এ টেলিভিশনের নাম দেয়া হয়েছে ‘ওয়ার্ল্ড বাংলা চ্যানেল’। এশিয়া প্যাসিফিক গ্রুপের মাধ্যমে টেলিভিশনটি টরন্টো থেকে সম্প্রচার করা হবে। যার প্রেসিডেন্ট কানাডার বিশিষ্ট বাংলাদেশি ব্যবসায়ী এম মনিরুজ্জামান।

গত মঙ্গলবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব জানান চ্যানেলটির উদ্যাক্তা সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব। তিনি বলেন, প্রবাসীদের সুখ-দুঃখ, কৃতিত্ব, সফলতা, সমস্যা-সম্ভাবনা, বাংলা ঐতিহ্যসহ নানা বিষয় থাকবে টেলিভিশনটির প্রধান বিষয়।

chardike-ad

তিনি আরও বলেন, সিঙ্গাপুর, দুবাই, লন্ডন, নিউইয়র্ক এবং টরন্টোতে স্থাপিত অফিস স্টুডিও থেকে তৈরি হবে অনুষ্ঠান ও সংবাদ। থাকবে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক ভাষায় নির্মিত অনুষ্ঠান।

মতবিনিময় অনুষ্ঠানে ‘ওয়ার্ল্ড বাংলা চ্যানেল’-এর যুক্তরাষ্ট্র সমন্বয়ক আইনজীবী নাসরিন আহম্মেদ, নিউইয়র্কের বাংলা সাপ্তাহিক প্রবাসী সম্পাদক মোহাম্মদ সাইদ, দেশ কণ্ঠের প্রধান সম্পাদক দর্পন কবির, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকালের হাসানুজ্জামান সাকি, সাংবাদিক সাহেদ আলম, মিথুন কামাল, ইমরান আনসারী, টিএম মামুন, নির্মাতা আজাদ লিটু, জিল্লুর রহমা, ব্যবসায়ী এনাম চৌধুরী, ইনামুল হক, আরিফ মাহমুদ, খ্যাতিমান ব্যান্ড শিল্পী প্রমিথিউসের বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া প্রবাসীদের এই টেলিভিশন চ্যানেল যাত্রা শুরুর আগে একই গ্রুপ থেকে প্রকাশ করা হচ্ছে অনলাইন পত্রিকা দ্য প্রবাসী ডটকম। যার মাধ্যমে বিশ্বব্যাপী বাংলায় খবর প্রচারের একটি নতুন ধারা তৈরি হবে বলে জানান উদ্যোক্তারা। সৌজন্যে: জাগো নিউজ