Search
Close this search box.
Search
Close this search box.

বয়সটা এখনও ১৬ বছর মনে হচ্ছে: বাঁধন

badhanশনিবার দর্শকপ্রিয় মডেল ও অভিনেত্রী আজমেরী হক বাঁধনের জন্মদিন। তবে এবারের জন্মদিন একটু অন্য রকমই মনে হচ্ছে তার। কঠোর পরিশ্রম ও অভিনয়গুণের মাধ্যমে নাট্যাঙ্গনে নিজের অবস্থান তৈরি করে নেওয়া এ অভিনেত্রী বলেন, সকাল থেকেই আত্মীয় স্বজন, বন্ধু ও ভক্তদের শুভেচ্ছায় তিনি সিক্ত। জীবনের কোনো জন্মদিনে তিনি এত ভালোবাসা পাননি। সারাটা দিন ফোন কল আসছে, এসএমএস আসছে।

এবারের জন্মদিনটি অন্য রকম লাগার কারণ জিজ্ঞেস করতে বেশ উচ্ছ্বসিত বাঁধন বলেন, ‘ভাইয়া আমার বয়সটা মনে হচ্ছে এখন ১৬ বছর। সবাই এমনভাবে ভালোবাসা দিচ্ছে মনে হচ্ছে আমি এখনও ছোট্ট শিশু। আমি পারিবারিক একটা ঝামেলার মধ্যে দিয়ে যাচ্ছি- সেজন্যই হয়তো সবাই আমার পাশে এসে দাঁড়িয়েছে। আমাকে সামনে এগিয়ে যাওয়ার সাহস দিচ্ছে।’

chardike-ad

মায়ের প্রতি মেয়ে সায়রার ভালোবাসা ভুলবার নয় জানিয়ে বাঁধন বলেন, সকালে ঘুম থেকে উঠেই আমার মেয়ে আমাকে উইশ করেছে। সায়রার জন্মদিনে আমি ওর সঙ্গে যা যা করি, ও ঠিক তা-ই করছে। চমৎকার একটা সকাল ছিল আমার। সে আমার বাবা-মাকে সন্ধ্যায় বাসায় এসে তাদের মেয়েকে জন্মদিনে উইশ করতে বলেছে। তাদেরকে সে এও বলেছে, আমি সায়রার জন্মদিনে যা যা করি তারা যেন আমার জন্মদিনেও তা তা করেন। মেয়ের এমন ভালোবাসায় আমার চোখ ভিজে গিয়েছে।

জন্মদিনে এত এত ভালোবাসায় সব হতাশ-কষ্ট ভুলে গেছেন বাঁধন। তিনি বলেন, সবার জীবনেই পারিবারিক সমস্যা-সংকট আছে, হতাশাতো থাকেই। কিন্তু কিছু মুহূর্তের কারণে সেই হতাশা ভুলে সামনে এগুতে হয়। জন্মদিনে সবার ভালোবাসায় আমি যেন নতুন করে প্রাণ খুঁজে পেয়েছি।

২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়ে শোবিজ অঙ্গনে ক্যারিয়ার শুরু করেন বাঁধন। ২০০৯ সালে তিনি বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে দন্ত চিকিৎসক হিসেবে পড়াশোনা শেষ করেন। শুধু ছোট পর্দাতে নয়; বড় পর্দায়ও দেখা গেছে হালের আলোচিত এ টিভি তারকাকে। বাঁধন অভিনীত একমাত্র চলচ্চিত্র মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘নিঝুম অরণ্যে’। এতে তার বিপরীতে অভিনয় করেছেন সজল। কিন্তু এরপর আর তাকে নতুন কোনো ছবিতে দেখা যায়নি। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও কাজ করেছেন তিনি। সমকাল