Search
Close this search box.
Search
Close this search box.

বাড়ির ছাদে খুলে পড়ল বিমানের দরজা

plane-doorঘনবসতিপূর্ণ একটি এলাকার উপর দিয়ে কম উচ্চতায় উড্ডয়নরত বিমানের দরজা খুলে বাড়ির ছাদে পড়ে গেছে। তবে সোমবারের এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তেলেঙ্গানা রাজ্যের সেকেন্দ্রাবাদ শহরের বাসিন্দা গণেশ যাদবের বাড়ির ছাদে পড়েছে বিমানের ওই দরজা। দরজাটি ছাদে পড়ার কিছুক্ষণ আগেও সেখানে একজন চিত্রশিল্পী ছবি আঁকছিলেন। তিনি ছাদ থেকে নিচে নামার অল্প সময়ের মধ্যেই দরজাটি ছাদে পড়ে।

উড্ডয়নরত অবস্থায় দরজা খুলে পড়ায় দুর্ঘটনার ঝুঁকিতে পড়ে যায় বিমানটি। তেলাঙ্গানা স্টেট অ্যাভিয়েশন অ্যাকাডেমির প্রশিক্ষণ বিমান ছিল সেটি। মাত্র দুই হাজার পাঁচশ ফুট উচ্চতায় উড়ন্ত বিমানটিতে সে সময় দু’জন ছিলেন। তাদের একজন বিমানের পাইলট এবং অপরজন প্রশিক্ষণার্থী।

plane-doorপরে বিমানটি দ্রুত অবতরণ করা হয়। তবে এ ঘটনায় কেউ আহত হননি। ওই এলাকায় প্রতিদিন বেশ কয়েকটি প্রশিক্ষণ বিমান উড়তে দেখা যায়।

সিভিল অ্যাভিয়েশনের পরিচালক এ ব্যাপারে তদন্ত শুরু করেছেন। সিভিল অ্যাভিয়েশনের কর্মকর্তারা তদন্তের জন্য দরজাটি নিয়ে যাওয়ার আগে কয়েক ঘণ্টা ধরে থানায় ছিল সেটি।

chardike-ad

গত ২৮ সেপ্টেম্বর ভারতীয় বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান ‘কিরণ’ ওই এলাকায় বিধ্বস্ত হয়েছিল। দুর্ঘটনায় বিমানের আহত পাইলট এখনও সেরে উঠতে পারেননি।

সূত্র : এনডিটিভি