sentbe-top

সৌদি জোটের অবরোধে আরও শক্তিশালী হয়েছে কাতার

qatarসৌদি জোটের অবরোধে আরও শক্তিশালী হওয়ার তথ্য জানিয়েছে কাতার। জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কাতার এ তথ্য জানিয়েছে। রাত পোহালেই সোমবার দিবসটি উদযাপন করবে দোহা।

কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা ও আমিরের গার্ড বাহিনী দিবসটি উপলক্ষে জাতীয় শোভাযাত্রা ও অনুষ্ঠানের সবরকম প্রস্তুতি সম্পন্ন করেছে। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানি সেখানে অংশ নেয়ার কথা রয়েছে।

চলতি বছরের ৫ জুন সৌদি জোট অবরোধ আরোপের পর কাতারের জাতীয় দিবস উদযাপন এটাই প্রথম। সে কারণে এবার দিবসটি উদযাপনে ভিন্নতা থাকছে।

তবে গত বছর সিরিয়াবাসীর সঙ্গে সংহতি জানিয়ে দিবস উদযাপন বাতিল করেছিল দোহা। দিবস উদযাপনের বদলে আলেপ্পোর জন্য ৭০ মিলিয়ন ডলার দান করেছিল কাতার।

‘সম্মান ও কল্যাণের সুসংবাদ নাও’ শিরোনামে তিন দিনব্যাপী জাতীয় দিবস উদযাপন শুরু হচ্ছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া শাখার প্রধান আহমাদ বিন সাঈদ রমাহি জানান, ‘কাতারের এবারের জাতীয় দিবস উদযাপন ভিন্ন বার্তা ও গভীর প্রত্যয় নিয়ে আসছে।

তিনি আরও জানান, অবরোধকারী দেশগুলো ভেবেছিল, তারা মিথ্যা ও ভ্রান্ত তথ্য দিয়ে কাতারের মনোবল ভেঙে দিতে পারবে। কিন্তু তাদের সে ধারণা ভুল প্রমাণ হয়েছে। কাতারের বিবেকবান জনগণ আমিরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। আগামীকাল থেকে উৎসবমুখর পরিবেশে জাতীয় দিবস উদযাপন জনগণ ও নেতাদের মধ্যে এ আস্থা আরও গভীর করবে।

sentbe-top