sentbe-top

যাত্রী রেখে নির্দিষ্ট সময়ের আগেই ইন্ডিগো বিমানের যাত্রা

indigo-bimanভারতের গোয়া থেকে ইন্ডিগো বিমানটির যাত্রা করার কথা ছিল রাত ১০টা ৫০ মিনিটে। যাত্রীরা সকলে যথা সময়ে উপস্থিতও ছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের পঁচিশ মিনিট আগেই উড়ে গেল বিমান। আর সে কারণেই ১৪ জন যাত্রী ওই বিমানে করে যেতে পারেননি।

যাত্রীদের অভিযোগ, বোর্ডিং পাশ থাকা সত্ত্বেও তাদের না নিয়েই উড়ে গেছে ইন্ডিগোর বিমানটি। শুধু তাই নয় কোনও ঘোষণা ছাড়াই নির্দিষ্ট সময়ের আগেই তা যাত্রা করেছে। তবে এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে বিমান সংস্থা।

সোমবার রাতে গোয়া থেকে হায়দরাবাদের উদ্দেশে রওনা দেয় ইন্ডিগোর ফ্লাইট ৬ই-২৫৯। যাত্রীদের দাবি, গোয়া থেকে রাত ১০টা ৫০ মিনিটে ছাড়ার কথা ছিল বিমানটির। হায়দরাবাদে পৌঁছনোর কথা ছিল রাত ১২টা ৫ মিনিটে। কিন্তু নির্দিষ্ট সময়ের পঁচিশ মিনিট আগেই সেটি রওনা দেয়। এমনকী বিমান ছাড়ার আগে সে কথা ঘোষণাও করা হয়নি।

যাত্রীদের এই অভিযোগ অস্বীকার করে সংস্থার এক মুখপাত্র দাবি করেছে, যাত্রীদের বিমানে ওঠার জন্য বার বারই ঘোষণা করা হয়েছে। বিমানবন্দরে তাদের খোঁজও করা হয়েছিল। এমনকী, হাতে মাইক নিয়েও ডাকাডাকি করা হয়।

কিন্তু ওই ১৪ জন যাত্রী ঠিক সময়ে এসে না পৌঁছানোয় তাদের ‘গেট নো শো’ ঘোষণা করা হয়। বোর্ডিং গেট বন্ধ করা হয়েছে রাত ১০টা ২৫ মিনিটে। কিন্তু ওই ১৪ জন রাত ১০টা ৩৩ মিনিটে এসে পৌঁছান।

পরিষেবা নিয়ে এর আগেও যাত্রীদের ক্ষোভের মুখে পড়েছে ইন্ডিগো। গত নভেম্বরেই ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু টুইটারে দাবি করেন, মুম্বাই যাওয়ার পথে সংস্থার কর্মীসহ বিমানসেবিকার দুর্ব্যবহারের মুখে পড়তে হয়েছে তাকে।

এর মাসখানেক আগে রাজীব কাটিয়াল নামে এক যাত্রীকে দিল্লি বিমানবন্দরেই শারীরিক নিগ্রহ করেন ইন্ডিগোর কর্মীরা। হেনস্থার ছবিও ভাইরাল হয়। গত শুক্রবার ইন্ডিগোর গাফিলতির আরও একটি নমুনা মেলে। ইনদওরের টিকিট থাকা সত্ত্বেও এক যাত্রীকে নাগপুরের বিমানে তুলে দেন সংস্থার কর্মীরা।

sentbe-top