Search
Close this search box.
Search
Close this search box.

অপহরণ হওয়া তরুণীকে বাঁচাল স্মার্টফোন

map-in-smart-phoneইউরোপে উনিশ বছরের এক তরুণী জানিয়েছে, বেলজিয়ামে অপহৃত হওয়ার পর নিজের স্মার্টফোনে লোকেশন খুঁজে বের করতে পারার ফলেই সে শেষ পর্যন্ত উদ্ধার পেয়েছে। রাজধানী ব্রাসেলসে একটি নাইটক্লাবের সামনে পাঁচজন ব্যক্তি মিলে তাকে অপহরণ করে।

তারপর তিনদিন ধরে তাকে নিকটবর্তী শারলেরোয় শহরের একটি ফ্ল্যাটে তালাবন্দী করে আটকে রাখা হয়। অপহৃত তরুণী লুকিয়ে নিজের মোবাইল ফোনটি রাখতে সক্ষম হয়েছিলেন। ওই স্মার্টফোনে গুগল ম্যাপের সাহায্যে তিনি নিজের লোকেশন শনাক্ত করতে পেরেছিলেন।

chardike-ad

তিনি দেখতে পান, ব্রাসেলস থেকে ৫০ কিলোমিটার (৩০ মাইল) দূরের শারলেরোয় শহরের একটি ঠিকানায় তাকে আটকে রাখা হয়েছে। ওই তরুণী তারপর সেই ঠিকানাটি নিজের ভাইয়ের কাছে পাঠিয়ে দেন আর তার ভাই কর্তৃপক্ষকে বোনের অপহরণের ব্যাপারে জানায়।

পুলিশ এরপর সোমবার রাতে ওই ফ্ল্যাটে হানা দিয়ে ওই তরুণীকে উদ্ধার করে। ফ্ল্যাটটি থেকে দু’জন সন্দেহভাজন অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ। আটক হওয়া ওই দুই ব্যক্তির বিরুদ্ধে বেলজিয়ামের পুলিশ অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনেছে। অভিযুক্ত বাকি তিনজন অপহরণকারীর খোঁজে তল্লাশি চলছে।

আটক ব্যক্তিরা অবশ্য তাদের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তারা বলছে, ওই তরুণীর সঙ্গে তাদের দলের একজনের সম্পর্ক ছিল এবং সে স্বেচ্ছাতেই তাদের সঙ্গে ওই ফ্ল্যাটে এসেছিল।