Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ায় এক সপ্তাহ পরেই শীতকালীন অলিম্পিক

2018-Winter-Olympics

এক সপ্তাহ পরেই দক্ষিণ কোরিয়ায় শুরু হচ্ছে শীতকালীন অলিম্পিক। আগামী শুক্রবার ৯ ফেব্রুয়ারী থেকে দক্ষিণ কোরিয়ার পিয়ংচাং শহরে শুরু হচ্ছে পৃথিবীর অন্যতম প্রধান এই আসর।

chardike-ad

শীতকালীন অলিম্পিকে অংশ নিতে সারা পৃথিবী থেকেই অ্যাথলেটরা আসতে শুরু করেছে। একটি সফল এবং নিরাপদ অলিম্পিকের জন্য কাজ করেছে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার সরকার। যুক্তরাষ্ট্রসহ অলিম্পিকের দলগুলো নিরাপত্তার ব্যাপারে নিজেদের আস্থার কথা জানিয়েছে। উত্তর কোরিয়ার সঙ্গে দক্ষিণ কোরিয়ার পারমানবিক বিষয়ে উত্তেজনা থাকা সত্ত্বেও শীতকালীন গেমসের ক্ষেত্রে কোন হুমকি নেই বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র অলিম্পিক দলের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পররাষ্ট্র দফতরের কর্মকর্তারা বলেন, তারা দক্ষিণ কোরিয়ার সঙ্গে ২ বছর ধরে শীতকালীন অলিম্পিকের প্রস্তুতির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করছেন।

olympic-south-korea

যুক্তরাষ্ট্র জানিয়েছে দেশটির ২৭৫ জনের প্রতিনিধিদল দক্ষিণ কোরিয়া যাচ্ছেন।  এছাড়া ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী ক্যারেন পেন্সসহ  প্রায় ৬০ হাজার আমেরিকান শীতকালীন গেমসে যাবেন বলে ধারণা করা হচ্ছে।

আগামী ৯ ফেব্রুয়ায়ী থেকে ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে শীতকালীন অলিম্পিক এবং ৯ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত চলবে প্যারা অলিম্পিক।