cosmetics-ad

কিমের বোনসহ কনসার্ট উপভোগ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের ক্ষমতাবান বোনের সঙ্গে কনসার্ট উপভোগ করলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জা-ইন। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত কনসার্টটিতে সংগীত পরিবেশন করেন পিয়ংইয়ং থেকে আসা একদল শিল্পী। অবশ্য দুই দেশের ক্ষমতাবান দুই ব্যক্তি পাশাপাশি বসে কনসার্ট উপভোগ করলেও সবাই যে এতে আনন্দ প্রকাশ করেছে, বিষয়টি এমন নয়। দক্ষিণ কোরিয়ার রক্ষণশীল বিক্ষোভকারীরা কনসার্ট স্থলটির বাইরেও উত্তর কোরিয়ার পতাকা পুড়িয়ে ক্ষোভ প্রকাশ করে। খবর এএফপি।

উত্তর কোরিয়ার প্রতিনিধি দলের ঐতিহাসিক সফরের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত হয়েছে এই শো। কিম ইয়ো জং ও মুন জা-ইন এক সঙ্গে কিমচি ও সজু নামে ঐতিহ্যবাহী খাবার গ্রহণ করেন। অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে একই বক্সে তারা পাশাপাশি বসে নারীদের যৌথ হকি টিমকে উৎসাহ দেন।

উল্লেখ্য, শনিবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টকে উত্তর কোরিয়ায় একটি সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন কিম। কোরীয় যুদ্ধ-পরবর্তী সময়ে দক্ষিণ কোরিয়া সফর করা ক্ষমতাসীন কিম পরিবারের প্রথম কোনো সদস্য হচ্ছেন ইয়ো জং।

রোববার আয়োজিত কনসার্টটিতে দেখা যায়, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন ও উত্তর কোরিয়ার আনুষ্ঠানিক প্রধান কিম ইয়ং নামের মাঝখানে বসেছেন কিম ইয়ো জং। কনসার্টটিতে সংগীত পরিবেশন করেন পিয়ংইয়ংয়ের সামজিয়ো অর্কেস্ট্রার ১৪০ জন সদস্য।

কনসার্টের আগে সিউলের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে এক ডিনারে ইয়ো জং বলেন, দীর্ঘ কয়েক দশকের বিচ্ছিন্নতা সত্ত্বেও তিনি দুই কোরিয়ার মধ্যে অনেক মিল খুঁজে পেয়েছেন। বণিকবার্তা থেকে।