Search
Close this search box.
Search
Close this search box.

এবার প্রবাসীর সন্তানদের কোটার দাবি

qater-newsবাংলাদেশের শিক্ষাক্ষেত্রে মেধার ভিত্তিতে প্রবাসীর সন্তানদের কোটা সংস্কারের দাবি জানিয়েছে কাতারে বাংলাদেশ লেখক-সংবাদিক অ্যাসোসিয়েশন। মঙ্গলবার দোহার একটি হোটেলে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক আব্দুর রহমান আনোয়ারীর সংবর্ধনা অনুষ্ঠানে এ দাবি জানানো হয়।

সম্প্রতি দোহা আন্তর্জাতিক আন্তঃধর্ম সংলাপ কেন্দ্রের আমন্ত্রণে কাতারে আসা বরেণ্য এ শিক্ষাবিদ রাজধানী দোহায় অনুষ্ঠিত ১৩তম ‘দোহা আন্তঃধর্মীয় সংলাপ সম্মেলনে’ যোগ দিয়ে তথ্য নির্ভর বক্তব্য ও উপস্থাপনার জন্য স্বর্ণপদকে ভূষিত হন।

chardike-ad

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, এ সম্মাননা শুধু আব্দুর রহমান আনোয়ারীর একার নয়, বরং কাতারে বসবাসরত চার লক্ষাধিক বাংলাদেশির এবং সর্বোপরি বাংলাদেশের সম্মান।

বক্তারা বলেন, প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠান। অথচ প্রবাসীদের জন্য তেমন কোনোও সুযোগ-সুবিধা থাকে না। প্রবাসীদের ছেলে-মেয়েদের জন্য অন্ততপক্ষে শিক্ষাক্ষেত্রে মেধাভিত্তিক কোটা প্রথা চালু করা হোক।

অনুষ্ঠানের শেষ পর্বে আব্দুর রহমান আনোয়ারীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক নুর মোহাম্মদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, কাতার ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. ইসরাত হোসেন, বাংলাদেশ এম এইচ এম স্কুল ও কলেজের প্রভাষক আবু শামা।

কমিউনিটির মধ্যে বক্তব্য রাখেন মো. আব্দুস সাত্তার, শাহজাহান সাজু, কফিল উদ্দিন, মাহবুব আলম চৌধুরী, মাওলানা ইউসুফ নূর, প্রকৌশলী আশরাফ উদ্দিন, শাহ আলম খন্দকার, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক কবি মফিজুর রহমান প্রমুখ।এ সময় আরও উপস্থিত ছিলেন- সহ-সভাপতি এম এ সালাম, হারুন অর রশিদ মৃধা, শরিফ উদ্দীন প্রমুখ।

সূত্র- জাগো নিউজ