‘নাগিন নাগিন’ নাচে মুশফিকের জয় উদযাপন (ভিডিও)

mushi-nagin-danceতখন রানের সমতা এসে গেছে। জয়ের আনন্দ ছড়িয়ে পড়েছে প্রেমাদাসা স্টেডিয়ামসহ সারা বিশ্বের টাইগার ভক্তদের মাঝে। বাকি রইল সৌজন্য একটি রান। সিঙ্গেল নিয়ে তাও পূরণ করলেন মুশফিক। উল্লাসে ভেসে গেলো গ্যালারি।

জয়েটা উদযাপন করলেন মুশফিকও। জয়ের জন্য সিঙ্গেল রান নিয়েই তিনি নাগিন নাচ নাচতে শুরু করলেন। এরই মধ্যে সতীর্থরা ঘিরে ধরলো তাকে। লঙ্কান বোলার থিসারা পেরেরার সামনে দাঁড়িয়ে বাঘের গর্জন দিতে শুরু করলেন যেন। তার এই পাগলাটে দৃশ্যটা হয়তো বা দীর্ঘদিন বিজ্ঞাপন হয়ে থাকবে বাংলাদেশ ক্রিকেটের।

এমন অবিশ্বাস্য জয়ের কথা কী কখনোই কল্পনা করতে পেরেছিল বাংলাদেশ! এতো রান তাড়া করে কখনও জেতেনি বাংলাদেশ। সর্বোচ্চ স্কোর ১৯৩ রান। অথচ বাংলাদেশের সামনে কি না গতকাল লক্ষ্য ছিলো ২১৫ রানের বিশাল স্কোরের।

সেখানে ২১৫ তাড়া করতে নেমে বাংলাদেশ কি না ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে। অবিশ্বাস্য এই অর্জন তো এলো অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে। মাত্র ৩৫ বলে খেলা ৭২ রানের বিশাল ইনিংস। এমন অবিশ্বাস্য ইনিংসই বা কে কবে প্রত্যাশা করতে পেরেছিল। ক্রিস গেইলের কাছ থেকেও তো এমন মুহূর্তে এ ধরনের ইনিংস বের করে আনা অসম্ভব ব্যাপার। সেখানে মুশফিক খেললেন এক অতি মানবীয় ইনিংস।