Search
Close this search box.
Search
Close this search box.

সিঙ্গাপুরেই তাহলে দেখা হচ্ছে ট্রাম্প-কিমের

trump-kimগুঞ্জন আগেই ছিল সিঙ্গাপুরে আগামী জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের দেখা হতে পারে। মাঝে একটা লম্বা সময়ে একে অপরকে হুমকি-ধমকি দেয়া এ দুই নেতার দেখা আসলে কোথায় হচ্ছে তা এখনও নিশ্চিত না হলেও সিঙ্গাপুরের সম্ভাবনাই আরও বেশি হচ্ছে।

সিএননের এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প ও কিমের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকের জন্য সিঙ্গাপুরকে স্থান নির্ধারণ করে যুক্তরাষ্ট্রের প্রশাসনিক কর্মকর্তাদের পরিকল্পনা এগিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে। এই পরিকল্পনার সঙ্গে জড়িত রয়েছেন এমন দু’জন এ তথ্য দিয়েছেন।

chardike-ad

তবে স্থান নির্ধারণেল বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর, বুধবার তিনি বলেছেন, আগামী তিনদিনের মধ্যেই তিনি জানিয়ে দেবেন কিমের সঙ্গে কোথায় দেখা হবে তার।

তবে দুই কোরিয়ার মধ্যবর্তী বেসামরিকীকৃত এলাকায় (ডিমিলিটারাইজড জোন) এ বৈঠক হতে পারে বলে যে গুঞ্জন উঠেছিল হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপে সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ট্রাম্প।

এই বৈঠকের সম্ভাব্য ভেন্যু হিসেবে এখনও দুই কোরিয়ার মধ্যবর্তী বেসামরিকীকৃত এলাকা ও সিঙ্গাপুরের নাম এসেছে প্রকাশ্যে। পিয়ংইয়ংয়ের কাছাকাছি কোনো ভেন্যু হিসেবে নিরপেক্ষতার বিবেচনায় সিঙ্গাপুরকেই পছন্দের তালিকার শীর্ষে রেখেছেন মার্কিন কর্মকর্তারা। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি হোয়াইট হাউস।

সৌজন্যে- জাগো নিউজ