Search
Close this search box.
Search
Close this search box.

এবার দক্ষিণ কোরিয়াকে রুখে দিল বাংলাদেশ

hockey bd koreaপ্রথম ৩ ম্যাচ হারের পর দক্ষিণ কোরিয়ায় ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ হকি দল। সোমবার অনুষ্ঠিত ম্যাচে জিমি-চয়নরা স্বাগতিকদের রুখে দিয়েছে ৩-৩ গোলে। বাংলাদেশ প্রথম ম্যাচে ৩-২ , দ্বিতীয় ম্যাচে ৫-২ গোলে ও তৃতীয় ম্যাচে ৬-০ গোলে হেরেছিল বিশ্ব হকির অন্যতম পরাশক্তি দক্ষিণ কোরিয়ার কাছে।

সোমবারের ম্যাচে বাংলাদেশই প্রথম লিড নিয়েছিল। প্রথম কোয়ার্টারের সপ্তম মিনিটে লাল-সবুজ জার্সিধারীরা এগিয়ে যায় খোরশেদের পেনাল্টি কর্নারের গোলে। দ্বিতীয় কোয়ার্টারের অষ্টম মিনিটে গোল করে সমতা আনে স্বাগতিকরা।

chardike-ad

তৃতীয় কোয়ার্টারের সপ্তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে আবার খোরশেদ গোল করলে ব্যবধান ২-১ হয় বাংলাদেশের। শেষ কোয়ার্টারের ষষ্ঠ মিনিটে পুস্কর খিসা মিমোর গোলে জয়ের সম্ভাবনা জাগে গোপীনাথনের শিষ্যদের; কিন্তু শেষ পর্যন্ত এগিয়ে থাকাটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

পরের ২ মিনিটের ঝড়ে ম্যাচে ফেরে স্বাগতিকরা। ৭ ও ৮ মিনিটে দক্ষিণ কোরিয়া গোল করে পিছিয়ে যাওয়া ম্যাচ ড্র করে ৩-৩ গোলে। ম্যাচে বাংলাদেশ-কোরিয়া দুই দলই ৬টি করে পেনাল্টি কর্নার পায়।

মঙ্গলবার শেষ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বিকেল ৪ টায়। এশিয়ান গেমস সামনে রেখে বাংলাদেশ অনুশীলনের পাশাপাশি দক্ষিণ কোরিয়ায় প্রস্তুতি ম্যাচ খেলছে। এর আগে জিমিরা অনুশীলন ম্যাচ খেলেছে ভারতে।